| |

আগামী কয়েক বছরের মধ্যে শিক্ষকদের বেতন লাখ টাকার নিচে থাকবে না

আপডেটঃ 7:06 pm | February 06, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ : দেশের অব্যাহত অর্থনৈতিক উন্নয়নের ফলে শিক্ষকদের বেতন ইতিমধ্যে দ্বিগুণ হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, এ ধারা অব্যাহত থাকলে আগামী কয়েক বছরের মধ্যে শিক্ষকদের বেতন লাখ টাকার নিচে থাকবে না।
আজ শনিবার দুপুরে চাঁদপুর জেলার কচুয়ায় ড. মনসুর উদ্দিন মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে আধুনিক ও বিজ্ঞানসম্মত শিক্ষাব্যবস্থার ওপর গুরুত্ব আরোপ করে মন্ত্রী বলেন, উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে যে মানের শিক্ষা আমাদের দরকার তা অর্জন করা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ। বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে যেভাবে কাজ করছে তাতে মানসম্মত শিক্ষা অর্জন সময়ের ব্যাপারমাত্র। এ ক্ষেত্রে আমাদের আরো এগিয়ে যেতে হবে।
নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষাক্ষেত্রে আমাদের প্রধান লক্ষ্য গুণগত মান অর্জন। গুণগত এ মান রাতারাতি অর্জন করা সম্ভব নয়।
তিনি বলেন, বিভিন্ন স্থানে গুণগত মানের বিশ্ববিদ্যালয় গড়ে উঠতে ৫/৭ শ বছর সময় লেগেছে। তবে এ ক্ষেত্রে নিয়ামক শক্তি হচ্ছে শিক্ষক। প্রতিটি শিক্ষককে যদি আমরা নিবেদিতপ্রাণ হিসেবে গড়ে তুলতে তাকে আর্থিক সাহায্য ও সমর্থন দিতে না পারি এবং তাকে যথাযথ সম্মান ও মর্যাদা না দেই- তবে মানসম্মত শিক্ষার কাজটি আমাদের সহজে হবে না।
ড. মনসুর উদ্দিন মহিলা কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি গোলাম হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। অন্যান্যের মধ্যে স্থানীয় পুলিশ সুপার শামসুন্নাহার ও কলেজের অধ্যক্ষ তাপস কুমার দত্ত অনুষ্ঠানে বক্তৃতা করেন।

ব্রেকিং নিউজঃ