| |

এবারের জাতীয় সংসদ নির্বাচনে তারকারা কে কোথায় প্রতিদ্বন্ধীতা করতে চান রাজনীতিবীদদের সাথে

আপডেটঃ ৭:৪৬ অপরাহ্ণ | নভেম্বর ১২, ২০১৮

Ad

আলোকিত ডেস্কঃ এবারের নির্বাচনে প্রচলিত রাজনীতিবীদদের বাইরেও অংশগ্রহন করছে বাংলাদেশের সাংস্কৃতি ও ক্রীড়াঙ্গনের উল্লেখযোগ্য তারকা ব্যক্তিরা। এবারের জাতীয় সংসদ নির্বাচনের উল্লেখযোগ্য ঘটনা হলো লেখক, শিল্পী ও ক্রীড়াব্যক্তিত্বদের ব্যাপকহারে জাতীয় সংসদের সদস্য হিসেবে বিভিন্ন রাজনৈতিক দলের কাছে মনোনয়ন প্রত্যাশা। দেখা যাক রাজনৈতিক দলগুলো তাদের এই প্রত্যাশা কতটুকু পূরন করে।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর। আর এই দিনটিকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো প্রার্থী নির্বাচনে মনোনয়ন বিক্রি করছে। এরই মধ্যে শুক্রবার থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এবং সোমবার থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু করে বিএনপি।

নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন দলের নেতাকর্মীদের ভিড় জমতে দেখা যায় রাজনৈতিক কার্যালয়গুলোতে। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করতে রীতিমত হিড়িক পড়েছে তারকাদের। আওয়ামী লীগ থেকে বিএনপিতেও পিছিয়ে নেই তারকারা। তারা নিজ নিজ এলাকার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মনোনয়নপত্র কিনেছেন পার্টি অফিস থেকে।
ক্রিকেটার মাশরাফি মনোনয়নপত্র কিনেছেন নড়াইল-২ আসনের প্রার্থী হিসেবে। ক্রিকেটার দুর্জয় মানিকগঞ্জ-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়পত্র কিনেছেন।

গাজীপুর-৫ আসন থেকে মনোনয়ন কিনেছেন চিত্রনায়ক ফারুক। চিত্রনায়িকা কবরী তার আগের আসন নারায়ণগঞ্জ ছেড়ে এবার মনোনয়ন চাইছেন ঢাকা-১৭ আসন থেকে। চিত্রনায়ক শাকিল খান আওয়ামী লীগের প্রার্থী হতে চান বাগেরহাট-৩ আসনে। ঢাকাই সিনেমার ডেঞ্জারম্যান খ্যাত খল অভিনেতা ডিপজল মনোনয়নপত্র কিনেছেন ঢাকা-১৪ আসন থেকে। নীলফামারী-২ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা আসাদুজ্জামান নূর।

একই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বী হলেন অভিনেত্রী শমী কায়সার ও রোকেয়া প্রাচী। তারা মনোনয়নপত্র কিনেছেন ফেনী-৩ আসন থেকে।

নরসিংদী-৫ রায়পুরা থেকে আওয়ামী লীগের হয়ে সংসদ নির্বাচন করতে মনোনয়নপত্র কিনেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা ড. মাসুদ পথিক। ময়মনসিংহ-৩ গৌরীপুর) আসনের জন্য আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিকুর রহমান। নেত্রকোনা থেকে সাবেক ফুটবলার আরিফ খান জয় আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী।

সঙ্গীতশিল্পী মমতাজ মনোনয়নপত্র কিনেছেন মানিকগঞ্জ-২ আসন থেকে। অভিনেত্রী তারানা হালিম তালিকায় আছেন টাঙ্গাইল-৬ এর প্রার্থী হিসেবে।

সিরাজগঞ্জ-১ আসন থেকে মনোনয় চাইছেন কণ্ঠশিল্পী কনকচাঁপা। সিলেট-৬ আসন থেকে বিএনপির মনোয়নয়পত্র কিনেছেন চিত্রনায়ক হেলাল খান। ঝিনাইদহ-৩ আসন থেকে মনোনয়ন চাইছেন কণ্ঠশিল্পী মনির খান। নীলফামারি-৪ আসন থেকে মনোনয়নপত্র কিনেছেন দীর্ঘদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত কণ্ঠশিল্পী বেবী নাজনীন।