| |

ফুলবাড়িয়া ইছাইল বিলে নিজস্ব অর্থায়নে রাস্তা মেরামত, কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা

আপডেটঃ ১০:০৮ অপরাহ্ণ | জানুয়ারি ০৭, ২০১৯

Ad

ইব্রাহিম মুকুটঃ ময়মনসিংহ ফুলবাড়িয়া উপজেলা ৫নং দেওখলা ইউনিয়নে ইছাইল বিল অবস্থিত। সেই বিলে প্রায় ১২শত একর ফসলি জমি রয়েছে। বিলের পাশে তিনটি গ্রাম যথা কালাকান্দা, ভাটিপাড়া বালাশহর ও চররাধা কানাইএখানে প্রায় ৪০ হাজার লোকের বসবাস। তিন ইউনিয়নের সংযোগ হচ্ছে এ বিল। এখানে বিদ্যুত এসেছে অনেক আগেই। যার ফলে অনেক পোল্টি খামার গড়ে ওঠে। পোল্টি খামারের খাদ্য এবং ডিম সরবরাহ করতে অনেক কষ্ট পোহাতে হয়। ফসলি শষ্য সময় মত বাজারজাত করা যায় না। যদি এখানে ছোট কার্লভাট হয় এবং ৩ কিলোমিটার রাস্তা মেরামত করা হয় তা হলে ফুলবাড়িয়া উপজেলার মধ্যে অন্যতম হবে এ ইউনিয়ন। সামান্য একটু বৃষ্টি হলেই দুভোর্গ পোহাতে হয় এ গ্রামের সাধারণ মানুষের।

উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ কাইসার কবির তাপস বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার উন্নয়নের সরকার,সাধারণ গ্রামের মানুষ যাতে সহজে ভোট দিতে পারে সেই জন্য আমার নিজস্ব অর্থে এ রাস্তাটি মেরামতের কাজ করছি। আসলে সম্পর্ণ রাস্তা মেরামত করা আমার একার পক্ষে সম্ভব না। একটু বৃষ্টি হলেই এ বিলের পানি বাড়িতে উঠে যায়। এখানে যে ইছাইল বিল রয়েছে মাত্র তিন কিলোমিটার রাস্তা করে ছোট একটি কার্লভার্ট দিতে পারলে এখানকার মানুষের দুঃখ্য দুর হবে। ছেলেমেয়েরা ঠিকমত স্কুলে যেতে পারবে। কার্লভার্টে বৃষ্টির পানিতে বইপত্র ভিজে যায় স্কুলে বিলম্ব হয়।
ফুলবাড়িয়া উপজেলা নিমার্ণ শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আমাদের গ্রামের সাধারণ মানুষের একমাত্র অবলম্বন হচ্ছে এ বিল। এখানেই প্রচুর ফসল উৎপন্œ হয়। রাস্তা না থাকার কারণে ফসল ঠিকমত বাজারজাত করা যায় না। কাজেই এ রাসÍাটি মেরামত করে এলাকার মানুষের উন্নয়নের স্বার্থে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

৫নং দেওখলা ইউনিয়ন চেয়ারম্যান আতাউর রহমান বলেন, আগামী বর্ষা শুরু হওয়ার আগেই চেষ্ঠা করবো কর্তৃপক্ষের সাথে আলোচনা করে খুব দ্রুত রাস্তাটির মেরামত কাজ শুরু করার। এখানে কাইসার কবির তাপসকে ধন্যবাদ জানাই নিজের অর্থায়নে কিছু মেরামতের কাজ করছে।

ব্রেকিং নিউজঃ