| |

সন্তানের যত্নে অন্যরকম পূর্ণিমা

আপডেটঃ ১২:২৫ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৭, ২০১৯

Ad

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পূর্ণিমা ২০১৫ সালে কন্যা সন্তানের মা হন। এরপর অনেক দিন অভিনয় থেকেও দূরে ছিলেন। সন্তানে যত্নে কোনো ত্রুটি হবে বলে অভিনয় থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন অনেকদিন। এবার পর্দাতেও হাজির হয়েছে মা হয়ে।

সম্প্রতি ইউনিসেফ বাংলাদেশের সচেতনতামূলক কাজ ‘ক্যাঙ্গারু মাদার কেয়ার’র বিজ্ঞাপনে মডেল হয়েছেন তিনি। বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন সৈয়দ আপন আহসান। এই প্রথম বারের মতো এমন সচতেনতামূলক যুক্ত হলেন পূর্ণিমা।

এ প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘শুধু আমাদের দেশেই নয়, পৃথিবীর অনেক দেশেই প্রি-ম্যাচিউরড বেবি জন্ম নেয়। যাদের অর্থনৈতিক সামর্থ্য আছে তারা যথাযথভাবে এমন প্রি-ম্যাচিউরড বেবির চিকিৎসা করাতে পারেন। কিন্তু যারা অর্থনৈতিকভাবে সচ্ছল নয় তাদের জন্যই মূলত এই ক্যাঙ্গারু বেবি কেয়ার সিস্টেম।’

পূর্ণিমা আরও বলেন, ‘বাংলাদেশের প্রেক্ষাপটে এটা খুউব কার্যকর হবে বলেই আমি মনে করি, একজন মা হিসেবে সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আপন ভাইয়ের অনুপ্রেরণায় আমি এ কাজটি করেছি। এমন একটি কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে ভীষণ ভালো লাগছে আমার।’

এদিকে আগামীকাল নোয়াখালীর উদ্দেশে রওয়ানা হবেন পূর্ণিমা। সেখানে তিনি নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় ‘গাঙচিল’ সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন। এই সিনেমামায় পূর্ণিমার বিপরীতে অভিনয় করছেন চিত্রনায়ক ফেরদৌস।