| |

২০১৫ সালে এক হলের একদিনের আয়ে রেকর্ড যাদের

আপডেটঃ 2:01 am | February 07, 2016

Ad

বিনোদন ডেস্ক  : ২০১৫ সাল শেষ হওয়ার পর থেকে চলছে বছরের মুক্তিপ্রাপ্ত ছবির আয়-ব্যয় নিয়ে নানা রকমের ব্যাখ্যা-বিশ্লেষণ। অনেকেই পরিসংখ্যান ছাড়া কোনো ছবিকে বানিয়ে দিচ্ছেন হিট, কোনো ছবিকে করে দিচ্ছেন ফ্লপ। দর্শকপ্রিয়তায় রেকর্ড গড়েও কোনো কোনো ছবির প্রযোজককে শুনতে হচ্ছে ‘ব্যর্থ’ হওয়ার অপবাদ। ভাসা ভাসা রিপোর্টের কারণে প্রকৃত ‘জনপ্রিয়’ ছবির খবর রয়ে যাচ্ছে অন্তরালে।

উচ্চ বাজেটে ছবি নির্মাণ করার কারণে ২০১৫ সালের কোনো প্রযোজক বুক ফুলিয়ে নিজের ছবিকে ‘হিট’ বলতে পারেননি। প্রযোজকের ঘরে পয়সা উঠে আসতে সময় লাগলেও দর্শক কিন্ত ২০১৫ সালের বেশ কিছু ছবিকে অসম্ভব পছন্দ করেছেন। আর এই ছবিগুলো মুক্তির আগে থেকেই ছিল অালোচিত। প্রথম দিনেই ছবিগুলো রেকর্ডের পথে হাঁটতে শুরু করেছিল। এরকম কিছু ছবির খবর থাকছে আজকের প্রতিবেদনে।

২০১৫ সালে কোনো সিনেমা হলে একদিনের আয়ে সবচেয়ে এগিয়ে আছে মাহিয়া মাহি অভিনীত ‘অগ্নি টু’। যশোরের মণিহার সিনেমা হলে ঈদুল ফিতরের দিনে ছবিটি আয় করেছে ২ লাখ ৪৫ হাজার টাকা।

দ্বিতীয় সর্বোচ্চ ব্যবসায় আছে শাকিব খান অভিনীত ‘লাভ ম্যারেজ’। টঙ্গীর চম্পাকলি সিনেমা হলে ঈদুল ফিতরের দিন ছবিটি আয় করেছে ২ লাখ ৩৪ হাজার টাকা। জয়দেবপুরের উলকা সিনেমা হলে ছবিটি আয় করে ২ লাখ ২০ হাজার টাকা। শাকিব অভিনীত ‘আরো ভালোবাসবো তোমায়’ নারায়ণগঞ্জের নিউ মেট্রো সিনেমা হলে ব্যবসা করেছে ২ লাখ ২০ হাজার টাকা।

শাকিব-মাহি দুজনেই ঈদ পেয়েছেন। দিয়েছেন সর্বোচ্চ সেল। পার করেছেন ২ লাখের ঘর। সেই সৌভাগ্য না হলেও ১লা বৈশাখে চমক দেখিয়েছেন শুভ ও বাপ্পি।

১লা বৈশাখের দিন বাপ্পি অভিনীত ‘গুন্ডা দ্য টেরোরিষ্ট’ ১ লাখ ৮৫ হাজার টাকা ব্যবসা করে টঙ্গীর চম্পাকলি সিনেমা হলে। বাপ্পি অভিনীত ‘লাভার নাম্বার ওয়ান’ একই হলে মুক্তির দিনে ব্যবসা করে ১ লাখ ৭৭ হাজার টাকা। নারায়ণগঞ্জের গুলশান সিনেমা হলে ‘লাভার নাম্বার ওয়ান’ ব্যবসা করে ১ লাখ ৮৪ হাজার টাকা।

আর ১লা বৈশাখে ঢাকার বলাকা সিনেমা হলে  শুভ অভিনীত ‘ছুঁয়ে দিলে মন’ ১ লাখ ৬০ হাজার টাকা ব্যবসা করে।

আর ভারতীয় নায়কদের মধ্যে অঙ্কুশের ছবি প্রথম দিনে ভাল চলেছে। টঙ্গীর আনারকলি সিনেমা হলে ‘রোমিও জুলিয়েট’ প্রথম দিনে ব্যবসা করে ১ লাখ ৭০ হাজার টাকা।

প্রথম দিনে বিপুল দর্শক উপস্থিতি ঘটলেও কিছু ছবি পরে দর্শক হারায়। আর কিছু ছবির আয় শেষ পর্যন্ত কমলেও পুঁজি উঠে আসে।

ব্রেকিং নিউজঃ