| |

‘নীতিমালা মানেনি ‘হিরো ৪২০’, মুক্তি অনিশ্চিত

আপডেটঃ 2:04 am | February 07, 2016

Ad

বিনোদন ডেস্ক  : জাজ মাল্টিমিডিয়া এবং এসকে মুভিজের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে ‘হিরো ৪২০’। বাংলাদেশের সৈকত নাসির ও ভারতের সুজিত মন্ডলের পরিচালনায় ছবিটিতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, ওম এবং রিয়া সেন। আগামী ১২ ফেব্রুয়ারি ছবিটি কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে। কলকাতায় মুক্তির এক সপ্তাহ পরে (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশে মুক্তির কথা ছিল কিন্তু এখনও দিনক্ষণ চূড়ান্ত হয়নি। কারণ এখনো ছবিটি সেন্সরে জমা দিতে পারেনি ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। এরইমধ্যে ছবিটির মুক্তি নিয়ে সৃষ্টি হয়েছে জটিলতা।

যৌথ প্রযোজনায় নির্মিত ছবি সেন্সরে জমা দেওয়া আগে এফডিসিতে আট সদস্যের একটি কমিটি ছবি দেখেন। তারা দেখার পর তথ্য মন্ত্রণালয়ের কাছে ছবিটি সম্পর্কে বিভিন্ন বিষয় জানান। এরপর তথ্য মন্ত্রণালয় থেকে অনাপত্তিপত্র দেওয়া হয় প্রযোজনা প্রতিষ্ঠানকে। ওই অনাপত্তিপত্রসহ সেন্সর বোর্ডে জমা হয় ছবিটি। ‘হিরো ৪২০’-এর এমনই একটি শো অনুষ্ঠিত হয়েছে এফডিসিতে গত সপ্তাহে। এরপর আট সদস্যের এই কমিটি যৌথ প্রযোজনার নীতিমালা না মেনেই ‘হিারো ৪২০’ নির্মিত হয়েছে বলে তথ্য মন্ত্রণায়লকে অবহিত করেছেন।

এ সম্পর্কে আট সদস্যের অন্যতম প্রভাবশালী প্রযোজক নাসির উদ্দিন দিলু ঢালিউড২৪-কে বলেন, ‘গত সপ্তাহে ছবিটির শো অনুষ্ঠিত হয়েছিল। ছবিটি যৌথ প্রযোজনার নীতিমালার বাইরে গিয়ে নির্মিত হয়েছে। বাংলাদেশে এর শুটিং হয়নি বললেই চলে। এমনকি শিল্পী নির্বাচনেও হয়েছে জালিয়াতি। যদিও দু’একজন শিল্পী নেওয়া হয়েছে। ছবিটি দেখে মনে হয়েছে তাদেরকেও কোণঠাসা করে রাখা হয়েছে ছবিটিতে। আধিপত্য বিস্তার করেছেন ভারতীয়রাই।’

এ সম্পর্কে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজের সাথে সেলফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

ছবিটির পরিচালক সৈকত নাসির  বলেন, ‘আমি এ সম্পর্কে এখনো কিছু জানি না। তবে এ ধরনের কোনো সমস্যা হলে জানতাম। আমার কাছে মনে হয় এমন কিছুই ঘটেনি।

ব্রেকিং নিউজঃ