| |

জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের তারিখকে Bangladesh Immigration Day হিসেবে ঘোষণার সনদ জাতীয় জাদুঘরে হস্তান্তর

আপডেটঃ ১০:৩৭ অপরাহ্ণ | মার্চ ০৮, ২০১৯

Ad

ঢাকা (০৬ মার্চ, ২০১৯): ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেয়া বাংলায় ভাষণের তারিখকে New York State Senate কর্তৃক Bangladesh Immigration Day হিসেবে ঘোষণা করা হয়েছে। এ ঘোষণার সনদ তথা ঘোষণাপত্র আজ বিকালে বাংলাদেশ জাতীয় জাদুঘরে সংগ্রহ ও প্রদর্শনের জন্য হস্তান্তর করা হয়।

বাংলাদেশ জাতীয় জাদুঘর এর সিনেপ্লেক্সে অনুষ্ঠিত এ হস্তান্তর অনুষ্ঠানে ঘোষণাপত্রটি প্রদান করেন নিউইয়র্ক মুক্তধারা ফাউণ্ডেশন এর প্রতিষ্ঠাতা বিশ্বজিত সাহা। বাংলাদেশ জাতীয় জাদুঘর এর পক্ষে ঘোষণাপত্রটি গ্রহণ করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

হস্তান্তর অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক মো. রিয়াজ আহম্মদ এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর সচিব মো. আবদুল মজিদ।

অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, এটি একটি গুরুত্বপূর্ণ অর্জন যা অর্থমূল্য দিয়ে নিরূপণ করা যাবে না। বিষয়টি প্রদর্শনী ও ব্যাপক প্রচারণার মাধ্যমে সাধারণ জনগণকে অবহিত করা হবে। উল্লেখ্য, ঘোষণাপত্রটি বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান লবিতে দর্শকদের জন্য প্রদর্শন করা হবে বলে জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছে।

ব্রেকিং নিউজঃ