| |

ভাষার মাসে ঢাকার মঞ্চে ভারতীয় শিল্পীদের দাপট

আপডেটঃ 2:39 pm | February 07, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ  : অন্য যে কোনো বছরের তুলনায় গতবার ঢাকার মঞ্চে বিদেশি তথা ভারতীয় তারকাশিল্পীদের অংশগ্রহণ ছিলো একটু বেশি। তাদের সংখ্যা অর্ধডজনের বেশি হবে। বেনামী শিল্পীরা গেয়েছেন ঢাকা-চট্টগ্রামের বিভিন্ন ক্লাবে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাসেও লক্ষ্য করা যাচ্ছে পুরনো সেই চিত্র।
কয়েক বছর ধরে ঢাকায় বড় সাংস্কৃতিক আয়োজনের প্রধান আকর্ষণ হয়ে উঠছেন ভারতীয় শিল্পীরা। ভাষা আন্দোলনের এই ফেব্রুয়ারিতেই ঢাকা মাতাবেন অন্তত হাফডজন বিদেশি তারকা। এর মধ্যে ভারতীয়ই বেশি।
আগামী ১১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার নভোরাত্রিতে অনুষ্ঠিত হবে একটি কনসার্ট। এতে আমন্ত্রিত হয়েছেন তরুণ প্রজন্মের ভারতীয় গায়ক সনম পুরী ও তার ব্যান্ড। সন্ধ্যা ৭টায় শুরু হবে আয়োজন। চলবে মধ্যরাত পর্যন্ত। অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছে ‘ভ্যালেন্টাইনস সেলিব্রেশন উইথ জেমস অ্যান্ড সনম লাইভ ইন ঢাকা’। আয়োজন করেছে এন্টারেজ এন্টারটেইনমেন্ট।
সনম ও তার দল দেশে ফিরতে না ফিরেতেই ঢাকায় পা রাখবেন আরও কয়েকজন ভারতীয় তারকা। আসছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর। ‘ক্লিন ঢাকা কনসার্ট উইথ বলিউড কুইন অ্যান্ড এজে’ শীর্ষক এই সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে অন্তর শোবিজ। ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মঞ্চে নাচবেন কারিনা। পাশাপাশি গান শোনাবেন ভারতের কণ্ঠশিল্পী কনিকা কাপুর ও জাভেদ আলী। বলিউড তারকাদের সঙ্গে পরিবেশনায় অংশ নেবেন বাংলাদেশি নায়ক অনন্ত জলিল।ঢাকাকে পরিচ্ছন্ন করার সামাজিক আন্দোলনের অংশ হিসেবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে যুক্ত হয়ে এই আয়োজন করা হয়েছে বলে জানান আয়োজকরা। অনুষ্ঠানটি আয়োজনে সহযোগিতা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, ব্যবস্থাপনায় উইকএন্ড।
এদিকে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরার নভোরাত্রিতে ২০ ফেব্রুয়ারি সংগীত পরিবেশন করবেন ব্রিটিশ পপ তারকা জস স্টোন। প্রথমবারের মতো বাংলাদেশে আসছেন গ্র্যামি ও ব্রিট পুরস্কার জয়ী বিখ্যাত এই গায়িকা। লাইভ স্কয়ার এন্টারটেইনমেন্টের আয়োজনে এ শিল্পীর মঞ্চে গাইবেন অর্ণব, জন কবির, রাফা, মিনার ও এলিটা।
গত বছর ঢাকায় বিদেশি শিল্পীদের নিয়ে কনসার্ট শুরু হয়েছিলো কেকে ও ফাওয়াদ খানকে দিয়ে। এরপর একে একে সুনিধি চৌহান, মিকা সিং, শ্রেয়া ঘোষাল প্রভৃতি শিল্পীদের নিয়ে বড় বড় কর্পোরেট শো অনুষ্ঠিত হয়।

ব্রেকিং নিউজঃ