| |

এরদোগানের ভূয়সী প্রশংসায় নিউজিল্যান্ডের সেই মসজিদের ইমাম

আপডেটঃ ১:৩৪ অপরাহ্ণ | এপ্রিল ০৯, ২০১৯

Ad

ক্রাইস্টচার্চের দু’টি মসজিদে চালানো স্মরণকালের ইতিহাসের বর্বরোচিত হামলার পরবর্তী অবস্থান নিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের ভূয়সী প্রশংসা করেছেন আল নূর মসজিদের ইমাম জামাল ফাউদা।

তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদলুকে দেয়া এক সাক্ষাৎকারে আল নূর মসজিদের ইমাম জানান, ভয়াবহ এ হামলার পর আমাদের সান্তনা ও সহানুভূতি জানাতে সর্বপ্রথম তুরস্কই এগিয়ে এসেছিল।

আনাদলুর সঙ্গে ওই সাক্ষাৎকারে ইমাম জামাল ফাউদা বলেন, আমি অতি শীঘ্রই তুরস্ক সফর করব।কারণ ভয়াবহ এ হামলার পর আমাদের সান্তনা ও সহানুভূতি জানাতে সর্বপ্রথম তুরস্কই এগিয়ে এসেছে। তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াদ উকতাই ও পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু ঘটনার পরপরই নিউজিল্যান্ড ছুটে এসেছেন।

ভয়াবহ ওই পরিস্থিতিতে আক্রান্তদের মানসিক সান্ত্বনার প্রয়োজন ছিল জানিয়ে ইমাম জামাল ফাউদা বলেন, তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রী নিউজিল্যান্ড আসার পরদিন আমি তাদের সঙ্গে হোটেলে গিয়ে দেখা করেছি। তারা আক্রান্ত পরিবারগুলোর সঙ্গে দেখা করে তাদের সান্ত্বনা দিয়েছে।প্রেসিডেন্ট এরদোগানও আক্রান্তদের সঙ্গে ফোনে কথা বলে সমবেদনা জানিয়েছেন। বিপর্যয়ের ওই সময়ে এমন মানসিক সান্ত্বনা অনেক দরকার ছিল।

ক্রাইস্টচার্চের হামলাকে দ্বিতীয় নাইন ইলেভেন হিসেবে আখ্যায়িত করে তিনি বলেন, ভয়াবহ এ হামলাকে আমি দ্বিতীয় নাইন ইলেভেন বলি। কারণ এটি বিশ্বের পরিবর্তনের একটি টার্নিং পয়েন্ট হতে যাচ্ছে।

ব্রেকিং নিউজঃ