| |

বাজছে জাতীয় সঙ্গীত, কাঁদছেন মাবিয়া

আপডেটঃ 2:03 am | February 08, 2016

Ad

জেতার পর বেশ উৎফুল্ল ছিলেন। তবে পদক গ্রহণ করার সময় আবেগ সামলাতে পারলেন না। বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজতে শুরু করলেই দেখা যায় ভিন্ন চিত্র। ফুপিয়ে ফুপিয়ে কাঁদতে শুরু করেন এস এ গেমসে এবারের আসরে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ন জেতা মাবিয়া আক্তার সীমান্ত।

গলায় স্বর্ণ পদক। স্যালুট ভঙ্গিতে দাঁড়িয়ে সবার উপরে দাঁড়িয়ে। বেজে চলল জাতীয় সঙ্গীত, ‘আমার সোনার বাংলা…..’। জাতীয় সংগীতের মমত্ববোধ থেকে নিজেকে সামলাতে পারেননি মাবিয়া। যতক্ষণ বেজেছে জাতীয় সঙ্গীত, কেঁদেছেন তিনি। তার এই কান্না দেখে আবেগ সামলাতে পারেনি অনেকেই। দেশের প্রতি তার এই ভালোবাসা দেখে অনেকেই স্যালুট জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

রোববার মেয়েদের ভারোত্তোলনে ৬৩ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জেতেন মাবিয়া আক্তার সীমান্ত। এরপর অবশ্য সাঁতারেও মাহফুজার হাত ধরে এসেছে দ্বিতীয় স্বর্ণ।

মাবিয়া এর আগে ভারতের পুনেতে সিনিয়র, জুনিয়র ও ইয়ুথ কমনওয়েলথ ভারোত্তোলন চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছেন। স্বর্ণের পাশাপাশি ২টি রৌপ্যপদকও জিতেছেন তখন। মোল্লা সাবিরা ও শাহরিয়ার সুলতানা সুচির পর তৃতীয় নারী হিসেবে স্বর্ণপদক জিতেছিলেন সীমান্ত। ভারতের গুয়াহাটিতেও সেই ধারা অব্যাহত রাখলেন তিনি।

ব্রেকিং নিউজঃ