| |

রমজানে অফিস সাড়ে ৬ ঘণ্টা

আপডেটঃ 5:04 pm | April 29, 2019

Ad

পবিত্র রমজান মাসে সব সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অফিস শুরু হবে সকাল ৯টায়। শেষ হবে বেলা সাড়ে ৩টায়। মাঝে বেলা সোয়া একটা থেকে বেলা দেড়টা পর্যন্ত জোহরের নামাজ আদায়ের জন্য বিরতি থাকবে। অর্থাৎ রমজানে অফিস সময় আট ঘণ্টার পরিবর্তে সাড়ে ৬ ঘণ্টা হবে। অন্য সময় অফিস সময় ৯ থেকে ৫টা পর্যন্ত।

আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে পবিত্র রমজান মাসের এই অফিস সময়সূচি নির্ধারণ করা হয়।

সকালে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এই মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে এসব সিদ্ধান্ত জানান মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার শাখার জ্যেষ্ঠ সচিব মো. শামসুল আরেফিন।

সচিব বলেন, ব্যাংক বিমা রাষ্ট্রায়ত্ত কলকারখানার মতো সেবা ওরিয়েন্টেড প্রতিষ্ঠানগুলো, যাদের সেবা জরুরি তারা জনস্বার্থ বিবেচনা করে নিজেদের সুবিধামতো অফিস সময় নির্ধারণ করবে।

আজকের সভায় লেবাননের সঙ্গে সংস্কৃতি বিষয়ক একটি চুক্তি করার খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এই চুক্তি অনুযায়ী বাংলাদেশ ও লেবাননের মধ্যে বিশেষজ্ঞদের অভিজ্ঞতার বিনিময়, প্রকাশনা ও গবেষণাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করা হবে।

মন্ত্রিসভার বৈঠকে বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইনের খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া আজকের বৈঠকে শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় শোকপ্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা। ওই ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের নাতি জায়ান চৌধুরী নিহতের ঘটনায়ও শোকপ্রস্তাব গ্রহণ করেছে মন্ত্রিসভা।

ব্রেকিং নিউজঃ