| |

জ্ঞানার্জনের জন্য এসো আর জ্ঞান বিতরণের জন্য বেরিয়ে যাও-ধর্মমন্ত্রী

আপডেটঃ ৯:২২ অপরাহ্ণ | ফেব্রুয়ারি ০৮, ২০১৬

Ad

ত্রিশাল প্রতিনিধিঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সোমবার বিশ্ববিদ্যালয়ের গাহি সাম্যের গান মঞ্চে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের কেন্দ্রীয় “ওরিয়েন্টেশন” প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের এবং দেশের মানুষের জন্য এত কিছু করার পরও তাঁকে কেন হত্যা করা হলো তার জবাব এখনও আমি পাইনি। বঙ্গবন্ধুর আদর্শে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে সামনের দিকে এগিয়ে নিচ্ছেন। আজ নারীরাও পুরুষের সাথে সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে। এই বিশ্ববিদ্যালয়েও ছাত্র এবং ছাত্রীর সংখ্যা প্রায় সমান। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, জ্ঞানার্জনের জন্য এসো আর জ্ঞান বিতরণের জন্য বেরিয়ে যাও। জ্ঞানার্জনের সাথে সাথে মানবিক গুণাবলী অর্জন করতে হবে। মানবিক গুণাবলী অর্জন ছাড়া সমাজের উন্নয়ন সম্ভব নয়। সমাজ তোমাদের দিকে তাকিয়ে আছে। তোমরা একে অন্যকে সহযোগিতা করবে তাহলেই তোমাদের মধ্যে সম্প্রীতি বাড়বে।
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহীতউল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ এম এম শামসুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো: মাহবুব হোসেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. মো: হাবিবুর রহমান এবং পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) প্রফেসর ড. মো: নজরুল ইসলাম।
স্বাগত বক্তব্য রাখেন ওরিয়েন্টেশন প্রোগ্রাম আয়োজন কমীটির সদস্য সচিব মাসুম হাওলাদার। এ সময় নবীন শিক্ষার্থীদের মধ্যে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের সাদিক আহমেদ এবং ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের রায়হানা আক্তার বৈশাখী তাদের অনুভূতি ব্যক্ত করেন।

ব্রেকিং নিউজঃ