| |

দুই দফা বদলে এখন লাল–সবুজ বাংলাদেশের জার্সি

আপডেটঃ ৪:৫৮ অপরাহ্ণ | মে ০২, ২০১৯

Ad

বিশ্বকাপের জার্সি পড়ে আনুষ্ঠানিক ফটোসেশনের দিনই ঝড় উঠেছিল সামাজিক যোগাযোগের মাধ্যমে। বাংলাদেশ ক্রিকেট দলের জার্সিতে সবুজের সঙ্গে কেন লাল নেই—বিতর্কটা ছিল এটি নিয়েই। ঝড়ের মুখে পরদিনই বদলে যায় জার্সির নকশা। তবে তিন দিনের মাথায় সেই নকশায় কিছুটা পাল্টে চূড়ান্ত করা হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি। প্রথম দফা পরিবর্তনে জার্সির হাতায় লাল রং থাকলেও চূড়ান্ত নকশায় কেবল বুকেই থাকছে লাল রং।

দুই রঙের জার্সির নকশা করা হয়েছিল। একটি সবুজ, অন্যটি লাল। এবার লাল জার্সিটিতেও পরিবর্তন এসেছে। সেটিতে বুকের সঙ্গে হাতাতে থাকছে সবুজ রং। আজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক বার্তায় এই পরিবর্তন নিশ্চিত হয়েছে। আইসিসির অনুমোদন নিয়েই এই পরিবর্তন এসেছে বলে নিশ্চিত করা হয়েছে সেই বার্তায়।
সবুজ জার্সির সঙ্গে বদলে গেছে লাল জার্সিটির নকশাও। বিশ্বকাপে এই জার্সি পরেও খেলবে বাংলাদেশ। ছবি: বিসিবিসবুজ জার্সির সঙ্গে বদলে গেছে লাল জার্সিটির নকশাও। বিশ্বকাপে এই জার্সি পরেও খেলবে বাংলাদেশ। ছবি: বিসিবিগত তিন দিন ধরে ক্রিকেটপ্রেমীদের আলোচনায় বেশির ভাগ জায়গা জুড়ে ছিল জার্সির রং। মূল জার্সিতে লাল রং না থাকায় বাংলাদেশের বিশ্বকাপ জার্সিটি পাকিস্তান ও আয়ারল্যান্ডের মতো হয়ে গেছে বলে সমালোচনায় মেতেছিলেন অনেকেই। আজ বিসিবি তাদের বার্তায় জানিয়েছে, শুরুতে সবুজ জার্সিতে লাল রঙে ‘বাংলাদেশ’ লিখেই আইসিসির কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়েছিল। কিন্তু ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা লালের বদলে বাংলাদেশ নামটি সাদা রঙে লেখার কথা জানায়। এরপর সবুজের সঙ্গে সাদায় বাংলাদেশ লেখা জার্সিটিই চূড়ান্ত অনুমোদন পায়। পরে সমালোচনার মুখে সেটিতে বদল আনার কথা ঘোষণা করেছিলেন বিসিবি সভাপতি।

ব্রেকিং নিউজঃ