| |

ময়মনসিংহের মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন, বিক্ষোভ মিছিল স্মারকলিপি

আপডেটঃ ১০:৪৭ পূর্বাহ্ণ | মে ০৩, ২০১৯

Ad

স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ শিক্ষক সমিতি ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এমপওিভূক্ত শিক্ষক-র্কমচারীদের বেতন থেকে অবসর সুবিধা র্বোড ও কল্যাণ ট্রাস্টের জন্য অতিরিক্ত ৪%সহ মোট ১০% র্কতন করা আদেশ বাতিলের দাবীতে কেন্দ্রীয় র্কমসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ জেলার বেসরকারী মাধ্যমিক পর্যায়ের শিক্ষকরা ক্লাস বন্ধ রেখে মানববন্ধন, বিক্ষোভ মিছিল শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলপি প্রদান করেছে। এতে জেলার কয়েকশত শিক্ষক নেতৃবৃন্দসহ শিক্ষক কর্মচারীবৃন্দ অংশ নেন।
ময়মনসিংহ শহরের স্থানীয় ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে মঙ্গলবার দুপুরে বাংলাদশে শিক্ষক সমিতি, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও ময়মনসংিহ জেলা শাখার সদস্য সচিব মো. আনোয়ার হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশে সভাপতিত্ব করেন- মো. আনোয়ারুল কবীর। সমাবেশে বক্তব্য রাখেন সদর উপজেলা শাখার সভাপতি জাফর আহাম্মদ চৌধুরী, সাধারণ সম্পাদক আতা মো. আব্দুল্লাহ আল-আমীন, ত্রিশাল উপজেলা শাখার সভাপতি মো. শহীদুল্লাহ মন্ডল ও সাধারণ সম্পাদক অবিনাশ দাম, গৌরীপুর উপজেলা শাখার সভাপতি এনামুল হক সরকার ও সদস্য সচিব মো. আজিজুল হক, ফুলবাড়ীয়া উপজেলা শাখার সভাপতি এ. কে.এম. সায়ফুল ইসলাম কাজল, শিক্ষক নেতা এম. এ. মোত্তালিব, আনোয়ারা সুলতানা , জেলা কমটিরি সদস্য মো. সিরাজুল হক, মো. আব্দুল বারী, মোহাম্মদ আলী ভুট্টো, মীর মো. মোস্তফা হোসনে, ফুলপুর উপজেলা শাখার সভাপতি মো. আজহারুল ইসলাম ও সদস্য সচিব মো. শাহীনুর আলম, তারাকান্দা উপজলো শাখার সভাপতি হোসেন আলী চৌধুরী ও সদস্য সচিব শহীদুজ্জামান, ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার সভাপতি মো. শরাফ উদ্দেন, আরও বক্তব্য রাখনে শিক্ষক নেতা মো. হারুন অর রশীদ (ত্রিশাল), মো. ফখর উদ্দনি, মো. হারুন অর- রশীদ (নান্দাইল), মো. আবুল কাশমে।
আনোয়ার হোসেন গ্রুপের শিক্ষকরা মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল শহরের গুত্বর্পূণ রাস্তা প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের র্কাযালয়ে গিয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মোহাম্মদ বেলায়েত হোসেন জেলা প্রশাসকের পক্ষে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে শিক্ষকদের স্মারকলিপি গ্রহন করেন।
অপরদিকে জেলা শিক্ষক সমিতির সভাপতি শামসুন্নাহার ও মোঃ চাঁন মিয়া গ্রুপে উদ্যোগে শহরের রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করে। এতেও জেলার কয়েকশত শিক্ষক-কর্মচারী অংশ নেন।

ব্রেকিং নিউজঃ