| |

ময়মনসিংহ সদরের মেয়াদ উত্তীর্ণ ৬ ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা

আপডেটঃ ১১:৪৯ অপরাহ্ণ | মে ২৭, ২০১৯

Ad

ময়মনসিংহ সদরে মেয়াদ উত্তীর্ন ৬ ইউনিয়ন চর ঈশ্বরদিয়া,চরনিলক্ষিয়া,দাপুনিয়া,ভাবখালী,সিরতা, খাগডহর ইউনিয়ন পরিষদের নির্বাচনী তফসিল ঘোষণা করেছেন কমিশন। গত (২৭ মে) রবিবার স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) নির্বাচন বিধিমালা ২০১০এর বিধি ১০ অনুযায়ী উক্ত তফসিল ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুসারে আগামী ১২ জুন ২০১৯ইং বুধবার রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন, ১৪ জুন শুক্রবার রিটার্নিং অফিসার কতৃক মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ দিন, ২১শে জুন শুক্রবার প্রার্থীতা প্রত্যাহার ও ৮ই জুলাই সোমবার ভোট গ্রহনের দিন তারিখ নির্ধারণ করে উক্ত তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন।

উল্লেখ্য, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সীমানা নির্ধারণ নিয়ে বিভিন্ন জটিলতা থাকার কারনে ময়মনসিংহ সদরের চর ঈশ্বরদীয়া, চর নিলক্ষীয়া, সিরতা, ভাবখালি, ও দাপুনিয়া খাগডহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সংরক্ষিত আসনের সদস্য এবং সাধারণ আসনের সদস্য পদে নির্বাচন না হওয়ায় ইউনিয়ন পরিষদের কার্যক্রম মেয়াদ উত্তীর্ন ভাবে চলে আসছে দীর্ঘদিন যাবৎ। অবশেষে সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন হওয়ার পর ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচনী তফসিল ঘোষণা করায় সাধারণ জনতার মাঝে ফের ভোটের আমেজে পরিনত হয়েছে ময়মনসিংহ সদর এলাকা।

উক্ত নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে ইচ্ছুক চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য, সাধারণ সদস্য পদে আগ্রহী প্রার্থীদেরকে আগামী ২৮শে মে ২০১৯ইং হইতে ১২ জুন ২০১৯ইং বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫ঘটিকার মধ্য মনোনয়ন পত্র গ্রহন ও সংগ্রহ করার জন্য সকল প্রার্থীদেরকে আহব্বান জানিয়েছেন রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন অফিসার (মুক্তাগাছা) মোঃ তাজুল রায়হান। এদিকে তফডিল ঘোষণার পর থেকেই ৬ইউনিয়নের সাধারণ মানুষের মাঝে নির্বাচনী আমেজ শুরু হয়েছে।

ব্রেকিং নিউজঃ