| |

শেখ হাসিনার কর্মী হিসেবে সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে আপ্রাণ চেষ্টা করে যাব বললেন ময়মনসিংহ সিটি মেয়র

আপডেটঃ ৮:২৪ অপরাহ্ণ | মে ২৯, ২০১৯

Ad

রুহুল আমিন: ময়মনসিংহ সিটি করপোরেশনের নবনির্বাচিত প্রথম মেয়র ইকরামুল হক টিটু বলেছেন, নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনকে (মসিক) একটি সমৃদ্ধ নগরী হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য উন্নয়নের তিনটি মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। স্বল, মধ্য ও দীর্ঘ মেয়াদী এসব পরিকল্পনা বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
শপথ গ্রহণের পর আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করার আগে বুধবার দুপুরে নগর ভবনের শহীদ সাহাবুদ্দিন মিলনায়তনে আয়োজিত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি বক্তব্য রাখছিলেন। এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেনসহ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মেয়র ইকরামুল হক টিটু বলেন, জনগণের সম্পদ জনগণের কল্যাণে কাজে লাগিয়ে দলমত নির্বিশেষে সকলের সমান সুবিধা নিশ্চিত করতে চাই। স্বাস্থ্যসম্মত সুন্দর নগরীর পরিস্কার-পরিচ্ছন্নতা, জলাবদ্ধতা দূরীকরণ, বর্জ ব্যবস্থাপনা ও দুষণমুক্তকরণ এখন বড় চ্যালেঞ্জ। তিনি বলেন, নগরীর ১২টি নতুন ওয়ার্ডের রাস্তাঘাট, ড্রেনেজ সিস্টেম, পানি সরবরাহ, বিনোদনের জন্য পার্ক নির্মান, কবরখানা ও স্মাশানঘাট স্থাপন ও বিদ্যুতায়ন করতে হবে। ময়মনসিংহ ভূমিকম্পের একটি ঝুকিপূর্ণ এলাকা হওয়ায় নগরীর বিল্ডিং নির্মাণে সকলকে বিধিমালা মেনে চলতে হবে। শহরের গবাদিপশুর বিচরণ, যানবাহন চলাচল ও ভাড়া নিয়ন্ত্রণে সিটি করপোরেশন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলেও জানান তিনি।
মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকরা বর্ধিত এলাকার ভূমি উন্নয়ন কর হ্রাস, ইজিবাইকের ভাড়া নির্ধারণ, টাউন সার্ভিস চালু করাসহ নগরীর বিভিন্ন সমস্যা সমাধানে মেয়রের দৃষ্টি আকর্ষণ করেন। সভায় ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন আহাম্মদ, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ময়মনসিংহ টেলিভিশন জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অমিত রায়, ময়মনসিংহ সিটি প্রেসক্লাবের সভাপতি আইয়ুব আলী ও সাধারণ সম্পাদক মতিউল আলমসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
সভার শুরুতেই দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক, দৈনিক আজকের বাংলাদেশ পত্রিকার বার্তা সম্পাদক রবীন্দ্রনাথ পাল ও দৈনিক শ্বাশতবাংলার সম্পাদক আজগর আলী রবিন সাংবাদিকদের পক্ষে নবনির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান।

ব্রেকিং নিউজঃ