| |

বল করতে নেমেই ইতিহাসের পাতায় তাহির

আপডেটঃ ৫:৩৪ অপরাহ্ণ | মে ৩০, ২০১৯

Ad

স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে শুরু হয়েছে ক্রিকেটে সবচেয়ে বড় টুর্নামেন্টের বিশ্বকাপের দ্বাদশ আসর। যেখানে উদ্বোধনী ম্যাচেই অনন্য এক রেকর্ডের দেখা পেল ক্রিকেট বিশ্ব।

বিশ্বকাপ ইতিহাসে প্রথমবারের মতো উদ্বোধনী ম্যাচে স্পিনার দিয়ে করানো হয়েছে প্রথম ওভার। ইংল্যান্ডের ওপেনার জেসন রয়কে বোলিং করে অনন্য নজির গড়েছেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিন বোলার ইমরান তাহির।

ইংল্যান্ডের আক্রমণাত্মক ওপেনিং জুটির সামনে প্রথম ওভারেই তাহিরকে এনে চমকে দেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসিস। নিজের উপর অধিনায়কের এই আস্থা বিফলে যেতে দেননি তাহির। প্রথম ওভারের দ্বিতীয় বলেই দারুণ এক ডেলিভারিতে জনি বেয়ারস্টোকে কুইন্টন ডি ককের ক্যাচে রূপান্তরিত করেন এই স্পিনার।

এই বিশ্বকাপে প্রথম ওভার স্পিনার করলেও এর আগে এগারোটি আসরের প্রতিটি উদ্বোধনী ম্যাচেই প্রথম ওভার করেন পেসাররা। ১৯৭৫ সালে বিশ্বকাপের প্রথম বলটি করেন ভারতের ডানহাতি মিডিয়াম পেসার মদন লাল।

এর পরের প্রতিটি আসরে প্রথম ওভারটি করেন যথাক্রমে অ্যান্ডি রবার্টস, রিচার্ড হ্যাডলি, ভিনোথেন জন, ক্রেইগ ম্যাকডারমট, ডমিনিক কর্ক, ড্যারেন গাফ, শন পোলক, উমর গুল, শফিউল ইসলাম এবং নুয়ান কুলাসেকারা।

ব্রেকিং নিউজঃ