| |

জামালপুরে সাংবাদিকের ওপর হামলাকারীদের গ্রেপ্তার দাবিতে মানববন্ধন

আপডেটঃ ৫:৩৮ অপরাহ্ণ | মে ৩০, ২০১৯

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু: জামালপুর সাংবাদিকের ওপর হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জামালপুর প্রেস ক্লাবের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের দয়াময়ী মোড়ে এক মানববন্ধনের আয়োজন করা হয়।

জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, সাবেক সভাপতি আজিজুর রহমান ডল, সাংবাদিক সাযযাদ আনসারী, নূরুল আলম সিদ্দিকী, জাহাঙ্গীর সেলিম, মো. জাহাঙ্গীর আলম, মো. বজলুর রহমান সহ জামালপুর পৌরসভার কাউন্সিলর রাজিব সিংহ সাহা, নাট্যকার আলী আককাছ, কালের কণ্ঠ-শুভসংঘের সভাপতি বিল্লাল হোসাইন সরকার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, পুলিশ রহস্যজনক কারণে সাংবাদিক মোস্তফা মনজুর ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার একজন আসামিকেও গ্রেপ্তার করতে পারেনি, শুধু তাই নয় আরেক জন সাংবাদিককেউ সন্ত্রাসী হামলা চালিয়ে ছিলো কালের কণ্ঠ সাংবাদিক মোস্তফা মনজুর ঘটনার দুই দিন আগে। তারা হলো পাসপোর্ট অফিসের দালাল। এই বিষয়ে কয়েক জনকে আসামি করে রবিবার জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন দৈনিক আলোকিত সকাল পত্রিকার জামালপুর জেলা প্রতিনিধি মোঃ রিয়াজুর রহমান লাভলু।

বুধবার জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপিও দেওয়া হয়েছে। সারা জেলায় বিক্ষুব্ধ সাংবাদিকরা এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেপ্তার করতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা দেন সাংবাদিক নেতৃবৃন্দ।

জামালপুর প্রেস ক্লাবের কর্মকর্তা ও সদস্য বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক, কর্মকর্তা ও সদস্য ছাড়াও শহরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সুধী ও সাধারণ লোকজন লোক এ মানববন্ধনে অংশ নিয়ে সাংবাদিক নির্যাতনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এই বিষয়ে কয়েক জনকে আসামি করে মঙ্গলবার রাতেই জামালপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন দৈনিক কালের কণ্ঠ জেলা প্রতিনিধি সাংবাদিক মোস্তফা মনজু।

ব্রেকিং নিউজঃ