| |

রাজা-৪২০ – আহামরি কোন ছবি নয় কিন্তু রয়েছে দুর্দান্ত অভিনয়

আপডেটঃ 1:57 pm | February 09, 2016

Ad

গত শুক্রবার, ৫ ই ফেব্রুয়ারি সমগ্র বাংলাদেশের ১১০ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অসংখ্য সফল চলচ্চিত্রের নির্মাতা “উত্তম আকাশ” পরিচালিত একশন কমেডি ধাচের সিনেমা “রাজা-৪২০”। এতে অভিনয় করেছেন বাংলাদেশের এসময়কার সবচেয়ে সফল জুটি শাকিব খান-অপু বিশ্বাস। সাথে রয়েছে ঢালিউডের জনপ্রিয় অভিনেতা ওমর সানি। আরো রয়েছে রাভিনা বৃস্টি, সাদেক বাচ্চু, কাবিলা, শাহিন এবং আমিত হাসান সহ আরো অনেকে। মুক্তির আগের দিন, গত বৃহস্পতিবার এটিএন বাংলায় প্রচারিত শুভ মুক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এ সিনেমার অন্যতম অভিনেতা চিত্রনায়ক ওমর সানি। তিনি এ সিনেমা সম্পর্কে বলেছিলেন, ছবিটি আহামরি কিছু হয়েছে তা বলবোনা তবে দর্শক একটি চমৎকার বাংলা ছবি দেখতে পাবেন।

প্রেক্ষাগৃহে সিনেমাটি প্রত্যক্ষ করতে গিয়ে সে কথার শতভাগ প্রমাণ পেয়েছে দর্শক। সিনেমাটি কোন বিগ বাজেটে নির্মিত নয় বা এতে অন্য কোন চমক নেই। কিন্তু এতে দর্শক যে চমক পেয়েছে তাতে রীতিমত অবাক হয়েছে পুরো ঢালিউড। আর তা হলো শাকিব খানের অভিনয়। এ চলচ্চিত্রে ঢালিউড কিং এর অভিনয় দেখে অনেকেই বাস্তব প্রমান পেয়েছে যে, কেন শাকিব খানকে কিং খান বলা হয়। অনেকেই বলেছেন, বাংলাদেশের চলচ্চিত্র শীল্প যদি অবহেলিত বা অযত্নের প্রতিচ্ছবি না হতো তাহলে শাকিব খানের, একজন আন্তর্জাতিক মানের অভিনেতা হওয়ার দক্ষতা রয়েছে।

পাশাপাশি ওমর সানির অভিনয় ছিল শাকিব খানের সাথে সমান্তরাল। তিনি তার ভিন্নধর্মী চরিত্রে পুরো সিনেমায় নিজেকে জীবন্ত রেখেছে। আর অপু বিশ্বাস, অমিত হাসান, কাবিলা, শাহিন, রাভিনা বৃষ্টি ও সাদেক বাচ্চু সহ প্রত্যেকে যারযার জায়গা থেকে নিজেদের পরিস্ফুটিত রেখেছেন। সিনেমাটি নির্মানের দিক থেকে খুব উন্নতমানের বা ত্রুটিহীন না হলেও নির্মাতা এর মধ্যে বাণিজ্যিক সিনেমার সকল উপাদান রাখার চেস্টা করে অনেকটাই সফল হয়েছেন। হাস্যরসের মাঝে তিনি দর্শককে কখনো হাসিয়েছেন, কখনো কাঁদিয়েছেন এবং এই হাসি কান্নার মাঝেই তিনি তুলে ধরেছেন সামাজিক সচেতনতা মুলক একটি শিক্ষা। শাকিব খানের জীবনের অন্যতম চমৎকার অভিনয় দেখতে পেয়েছে দর্শক এই চলচ্চিত্রে। তাই, সিনেমাটির নির্মান আহামরি কিছু না হলেও এর সফলতার প্রধান কারন হচ্ছে অভিনয়শিল্পীদের দুর্দান্ত অভিনয়। অধিকাংশ দর্শক প্রেক্ষাগৃহ থেকে বের হতে হতে ছেড়েছেন তৃপ্তির ঢেকুর, কেউবা আরো কয়েকবার উপভোগ করেছেন এর বিনোদন। অনেকেই বলেছেন, এর সফলতার প্রধান কারন শাকিব ও অমর সানির অভিনয় এবং শুধু এই অভিনয় দেখেই তাদের পয়সা উসুল। তাই বলাই যায়, রাজা-৪২০, আহামরি কোন ছবি নয় কিন্তু এর রয়েছে দুর্দান্ত অভিনয়।

ব্রেকিং নিউজঃ