| |

সংকট উত্তরণে শহীদ জিয়ার আদর্শে গণঐক্য গড়ে তুলুন : ডা: জাহিদ

আপডেটঃ ১১:৫৮ অপরাহ্ণ | মে ৩১, ২০১৯

Ad

বর্তমান সময়ে দেশে গণতন্ত্রের গভীর সংকট চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এডেএম জাহিদ হোসেন। এ সময় তিনি দেশের বিদ্যমান সংকট উত্তরণে শহীদ জিয়ার আদর্শে গণঐক্য গড়ে তোলারও আহবান জানান। ডা: জাহিদ আরো বলেন, বর্তমান সময়ে দেশে গণতন্ত্রের গভীর সংকট চলছে। দেশে নেই আইনের শাসন। নারী নির্যাতন প্রতিদিনই বাড়ছে। এ ভাবে কোন সভ্য সমাজ রাষ্ট্র চলতে পারে না। জগদ্দল পাথরের মত স্বাধীন জাতীর উপর স্বৈরশাসন চেপে বসেছে। তা হটাতে হলে এবং জাতীকে এ দূরবস্থা থেকে উত্তরণ দিতে হলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে জনগণকে উজ্জীবিত করে গণঅভ্যুত্থানের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। তবেই মিলবে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি। এর কোন বিকল্প নেই।’

শুক্রবার বিকেলে ময়মনসিংহ নগরীর টাইন হল অডিটরিয়ামে শহীদ জিয়ার ৩৮তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে মহানগর ছাত্রদলের আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় সংগঠনের সভাপতি নাইমুল করিম লুইনের সভাপতিত্বে সাধারন সম্পাদক তানভীর আহমেদ রবিনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ, সাংগঠনিক সম্পাদক আলমগীর মাহমুদ আলম, যুগ্ম সম্পাদক কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, সহ-সাংগঠনিক সম্পাদক লিটন আকন্দ প্রমূখ। এ সময় বিএনপি ও সকল অঙ্গ সংগঠনের র্শীষ পর্যায়ের নেতৃবৃন্দ সহ সহ¯্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দলের ক্ষতিগ্রস্থ নেতা-কর্মী এবং সাধারন মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।