| |

ব্রক্ষপুত্র নদে অবৈধ বালু উত্তোলন হুমকির মুখে ত্রিশাল টু নান্দাইল সেতু

আপডেটঃ ৬:৪৩ অপরাহ্ণ | জুন ১৩, ২০১৯

Ad

ময়মনসিংহের ত্রিশালের বালিপাড়া ইউনিয়নে চরমাদাখালী মৌজা থেকে চলছে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে স্থানীয় প্রভাবশালী মহল। ফলে লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে সরকার। এ চরে অবস্থিত ত্রিশাল নান্দাইল সড়কের বক্ষপুত্র নদীর উপর নির্মিত ব্রীজটিও এখন হুমকির মুখে।
সরেজমিনে গিয়ে দেখাগেছে,বালিপাড়ায় সেতুটির নীচের দুই পাশে অবৈধভাবে বালু উত্তোলন করে চরমাদাখালী মৌজার বালিপাড়া ব্রিজ মোড়ে পাহাড়ের মতো বিশাল বালুর স্তূপ করে রাখা হয়েছে। স্থানীয় নুরুল ইসলামের নেতৃত্বে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করা হচ্ছে।

এব্যপারে স্থানীয় জনগন ও নদী পারাপারের পথচারীরা প্রশাসনের হস্থক্ষেপ কামনা করে বলেন,সেতু রক্ষায় দ্রুত ব্যবস্থা গ্রহন করা না হলে দৃর্ঘদিনের দাবির পাওয়া সেতুটি চলে যাবে হুমকীর মুখে। এরিমধ্যে সেতুর পশ্চিম অংশে রাস্তার দুপাশ থেকে ড্রেজার দিয়ে বালু সরানোর কারনে নীতের দিক থেকে মাটি সরে যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শ্রমিক জানান, প্রভাবশালী নেতাদের ছত্রছায়ায় নিয়মনীতির তোয়াক্কা না করে অবৈধভাবে বালু উত্তোলন করে যাচ্ছে। এ খানে দুই একজন প্রভাবশালী নেতাদের ভয়ে কেউ কিছু বলতে সাহস করছে না।

বালিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ বাদল জানান,এই সেতু দিয়ে দুই উপজেলার জনগনের চলাচলের সার্থে ইতি মধ্যে বেশ কয়েকবার নুরুল ইসলামকে নিষেধ করা হয়েছে। একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় সে সেতুর নীচের দুইপাশ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে।
এ ব্যাপারে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল জাকির বলেন, বিষয়টি খতিয়ে দেখে অবৈধভাবে বালু উত্তোলনের সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

ব্রেকিং নিউজঃ