| |

২১ আগস্টের মামলায় দুইজনের সাক্ষ্যগ্রহণ

আপডেটঃ 7:07 pm | February 09, 2016

Ad
আদালত প্রতিবেদক : ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার হত্যা ও বিস্ফোরক আইনের মামলায় মকবুল হোসেন ও সাদেক হোসেন নামে আরও দুইজনের সাক্ষ্যগ্রহণ করেছে ট্রাইব্যুনাল।
আজ মঙ্গলবার ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নুরুদ্দিন এদের সাক্ষ্যগ্রহণের পর আগামী ১৫ ও ১৬ ফেব্রুয়ারি পরবর্তী দিন ঠিক করেছেন।
মামলাটির আসামি আহাসান উল্লাহ কাজল রাজধানীর মোহাম্মাদপুর থানাধীন মেরুল বাড্ডার যে বাড়িতে সে সময় ভাড়া থাকতেন সাক্ষী মকবুল হোসেন ও সাদেক হোসেন ওই বাড়ির মালিকের ছেলে। ওই সম্পর্কেই তারা সাক্ষ্য দিয়েছেন।
এ নিয়ে মামলা দুইটিতে ৫১১ জন সাক্ষীর মধ্যে ২১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।
মামলাটিতে আসামি খালেদা জিয়ার ভাগ্নে লে. কমান্ডার (অব.) সাইফুল ইসলাম ডিউক, সাবেক আইজিপি মো. আশরাফুল হুদা, শহিদুল হক ও খোদা বক্স চৌধুরী এবং মামলাটির তিন তদন্ত কর্মকর্তা সাবেক বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান, এএসপি আব্দুর রশীদ ও সাবেক ওয়ার্ড কমিশনার আরিফুল ইসলাম জামিনে রয়েছেন।
অন্যদিকে সাবেক স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু, হুজি নেতা মুফতি আব্দুল হান্নানসহ ২৫ জন কারাগারে এবং বিএনপির চেয়ারপারসনের বড় ছেলে তারেক রহমানসহ ১৯ জন পলাতক।
প্রসঙ্গত, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জনের নির্মম মৃত্যু হয়। গ্রেনেডের স্পিন্টারের আঘাতে আহত হন কয়েক শতাধিক। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

ব্রেকিং নিউজঃ