| |

‘এদেশে হিন্দুরা কারো দয়ায় বাস করেন না’- গণপূর্ত মন্ত্রী

আপডেটঃ ১২:০৫ পূর্বাহ্ণ | জুলাই ১০, ২০১৯

Ad

বৃহস্পতিবার সন্ধ্যায় পিরোজপুর সদর উপজেলার রায়েরকাঠী এলাকায় আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) এর উদ্যোগে আয়োজিত শ্রীশ্রী জগন্নাথদেবের রথযাত্রা উৎসবের আলোচনা সভায় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম বলেন, ‘এদেশের হিন্দুরা কারো দয়া বা অনুকম্পায় এ দেশে বাস করেন না। এদেশ একটি সম্প্রীতির দেশ। এখানে হিন্দু মুসলমান সকলের সমান অধিকার। আমি মন্ত্রী হিসাবে আমার যে অধিকার, এদেশের সাধারণ একজন হিন্দুরও সে অধিকার।’

তিনি বলেন, আপনারা (হিন্দু) কেহ দ্বিতীয় শ্রেণির নাগরিক নন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করতে আজীবন সংগ্রাম করছেন। তিনি নিজে ভিত্ত বৈবের জন্য রাজনীতি করেননি। আমরা তার কর্মী হিসাবে আমাদেরও সেভাবে নির্দেশ দিয়েছেন। তিনি (প্রধানমন্ত্রী) রাজনীতি করেন নিজেকে উৎসর্গ করার জন্য।

গণপূর্ত মন্ত্রী এসময় এখানের ইতিপূর্বের বিভিন্ন প্রভাবশালী কর্তৃক হিন্দুদের জমি দখলের কথা ইঙ্গিত করে বলেন, এর আগে এখানে (পিরোজপুর-১) এমন ঘটনাও ঘটেছে যে, হিন্দুদের ৫ কাঠা জমি কিনে (ক্রয় করে) বেশী জমি দখল করে নেয়া হয়েছে। আমার সময়ে এ ঘটনা ঘটতে দেয়া হবে না। তাতে আমার কোন ঘনিষ্ঠ আত্মীয় হলেও তাকে ছাড় দেয়া হবে না।

ব্রেকিং নিউজঃ