| |

ডেঙ্গুতে আক্রান্ত ফুটবল কন্যা মার্জিয়া-সাজেদা

আপডেটঃ ৬:২৯ অপরাহ্ণ | জুলাই ১০, ২০১৯

Ad

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুরের দুই ফুটবল কন্যা মার্জিয়া আক্তার ও সাজেদা খাতুন। তারা দুজনই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দলের সদস্য।

মঙ্গলবার (৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে তাদের ভর্তি করা হয়।

সন্ধ্যায় হাসপাতালের ১১ নম্বর ওয়ার্ডে গেলে বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে কথা হয় মার্জিয়া ও সাজেদার। তারা জানান, বাফুফের অধীনে আবাসিক ক্যাম্পে অনুশীলনে থাকা অবস্থায় ২ জুলাই তারা জ্বরে আক্রান্ত হন। একদিন পর রক্ত পরীক্ষা করায় ফুটবল ফেডারেশনের সদস্যরা। জ্বরের খবর তাদের পরিবারকে জানালে মার্জিয়ার ভাই রাশিদুল ইসলাম তাদেরকে গ্রামের বাড়ি কলসিন্দুরে নিয়ে আসেন। সোমবার রাতে তারা জানতে পারেন যে তাদের ডেঙ্গু জ্বর হয়েছে।

খবর পেয়ে মঙ্গলবার (৯ জুলাই) সকালে কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের ভাইস প্রিন্সিপাল মালা রাণী সরকার সিএনজি করে ধোবাউড়া থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, ভয়ের কোনো কারণ নেই। পরীক্ষা-নিরীক্ষাসহ তাদের চিকিৎসার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের ভাইস প্রিন্সিপাল মালা রাণী সরকার বলেন, ‘মেয়েরা জ্বরে আক্রান্ত হলে ফুটবল ফেডারেশন কর্তৃপক্ষ তাদের প্রাথমিক চিকিৎসা ও ব্লাড টেস্ট করিয়ে বাড়িতে পাঠিয়ে দেয়। পরে সোমবার (৮ জুলাই) রাতে আমাকে জানানো হয়, তারা দু’জনেই ডেঙ্গু জ্বরে আক্রান্ত। রাতেই মেসেঞ্জারে ব্লাড টেস্টের রিপোর্ট আমাকে পাঠায় ফেডারেশন কর্তৃপক্ষ এবং আমাকে তারা বলে দ্রুত মার্জিয়া-সাজেদাকে হাসপাতালে ভর্তি করতে।’

তিনি আরও বলেন, ‘মঙ্গলবার সকালে রিপোর্ট প্রিন্ট করে তাদের দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এসে ভর্তি করাই। আপাতত স্যালাইন চলছে। আজ যেসব পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে সেগুলোর রিপোর্ট কাল (বুধবার) পাওয়া যাবে।’