| |

মেধাবী ছাত্রী সাথী‘র দুটি কিডনিই অকার্যকর অর্থ সহযোগিতা দিয়ে বাঁচাতে সাহায্য করুন

আপডেটঃ 8:45 pm | February 09, 2016

Ad

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের হালুয়াঘাট শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের ১ম বর্ষের মেধাবী ছাত্রী শিরীন নাহার সাথী (১৯) দুইটি কিডনি সম্পূর্ণ নষ্ট হয়ে মৃত্যুর সাথে যুদ্ধ করছে। মেয়েটির বাড়ি ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার উত্তর খয়রাকুড়ী গ্রামে।
লেখাপড়ায় বরাবরই ভালো। ক্লাসে সাথীর সব ধ্যান-ধারণা, চিন্তা ও কর্মকাণ্ড পড়ালেখা কেন্দ্রীক। ভদ্র, বিনয়ী আর মিশুক স্বভাবের হওয়ায় শিক্ষক, বন্ধু, সহপাঠী, সিনিয়র জুনিয়র সবারই প্রিয় সাথী।
সাথীর স্বপ্ন জীবনে বড় কিছু হবেন। কিন্তু তাঁর সে স্বপ্নের পথে বাধাঁ হয়ে দাঁড়িয়েছে অসুখ। সাথীর শরীরের দুটি কিডনিই অকার্যকর হয়ে পড়েছে। গত দেড় বছর ধরে তার চিকিৎসা চলছিল ঢাকা রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে। বর্তমানে ময়মনসিংহের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। সাপ্তাহে দুই থেকে তিনদিন ডায়ালাইসিস করতে হয় সাথীর।
এ যাবৎ চিকিৎসার জন্য ব্যয় হয়ে গেছে প্রায় ১৫ লাখ টাকা। সাথীর চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হয়ে গেছে তার পরিবার। বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন আরও ২০ লাখ টাকা। তাই অসহায় হয়ে এবার সাহায্যের জন্য আবেদন করেছেন সমাজের বিত্তবান লোকদের কাছে। কারণ সাথী যে বাঁচতে চান, পাড়ি দিতে চান তাঁর স্বপ্নের পথে বহুদূর।
মেধাবী ছাত্রীর পিতা মোঃ সিরাজুল ইসলাম পেশায় একজন গাড়ি চালক। খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে টাকার অভাবে চিকিৎসা বন্ধ রয়েছে সাথীর। ক্রমেই মেয়েটির শারীরিক অবস্থার দ্রুত অবনতি হচ্ছে।
সম্ভাবনাময় এ প্রাণটিকে বাঁচানোর জন্য  সাহায্যের আবেদন নিয়ে তাঁর সহপাঠীরাও ছুটছেন কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের কাছে। কিন্তু তাতে কতইবা হয়। বিত্তবানরা এগিয়ে না এলে হয়তো অকালেই ঝরে যাবে সাথীর মতো সম্ভাবনাময় একটি প্রাণ, সাথে অপমৃত্যু ঘটবে কিছু স্বপ্নের।
মঙ্গলবার সাংবাদিকদের মাধ্যমে মেধাবী ছাত্রী শিরীন নাহার সাথী’র চিকিৎসার জন্য দেশের সকল হৃদয়বান ও দানশীল ব্যক্তির আন্তরিক সহযোগিতা কামনা করেছেন তাঁর পরিবার। আসুন আমরা তাকে অর্থ সহযোগিতা দিয়ে বাঁচাতে সাহায্য করি। সরাসরি যোগাযোগ করুন এই নম্বরে-০১৭৫৯-১৬৪৫৭৩।
সাথীর  জন্য সাহায্য পাঠাতে চাইলে : (সাথীর মা) রোকিয়া বেগম, সোনালী ব্যাংক লিঃ হালুয়াঘাট শাখা ময়মনসিংহ, সঞ্চয়ী হিসাব নং- ১২৪৭২, বিকাশ নং ০১৭৫৯-১৬৪৫৭৩

ব্রেকিং নিউজঃ