| |

ময়মনসিংহ পৌরসভায় ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্তির জন্য পৌরসভায় উপচে পড়া ভীড়

আপডেটঃ 6:29 pm | February 10, 2016

Ad

মোঃ মেরাজ উদ্দিন বাপ্পিঃ ময়মনসিংহ পৌরসভার মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সহযোগীতায় “ছবিসহ ভোটার তালিকা প্রণয়ন এবং জাতীয় পরিচয় পত্র প্রদানে সহায়তা প্রদান প্রকল্প” এর মাধ্যমে ময়মনসিংহের সকল প্রাপ্ত বয়স্ক নাগরিককে জাতীয় পরিচয় পত্র প্রদান করা হয়েছে।
বুধবার শেষ দিনে ভোটার তালিকায় নাম অন্তুর্ভুক্তি, স্থানান্তর, জাতীয় পরিচয়পত্র সংশোধন কিংবা হারানো জাতীয় পরিচয়পত্র পূনঃরায় সংগ্রহসহ ভোটার হওয়ার জন্য ময়মনসিংহ পৌরসভার ১-২১টি ওয়ার্ডের ছিবিসহ হালনাগাদ ভোটার তালিকায় নাম অর্ন্তভুক্তির জন্য ভীড় করে নগরের হাজার হাজার মানুষ।
বুধবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ময়মনসিংহ পৌরসভায় শুরু হওয়া হালনাগাত ভোটার তালিকার কাজ শেষ দিনে পৌরসভায় নতুন ভোটারদের উপচেপড়া ভীর লক্ষ্য করা যায়। ভোটার তালিকায় নিজের নাম অর্ন্তভুক্ত করার জন্য তারা ভীড় করছে পৌরসভায়।
জানা যায়, যাদের বয়স ১৮ বছর তাদের জন্য নির্বাচন কমিশন নিজস্ব তত্ত্বাবধানে ২০০৯ সালে ভোটার তালিকা হালনাগাদ করণ ও জাতীয় পরিচয় পত্র প্রদান প্রকল্প বাস্তবায়ন করে। পরবর্তীতে ২০১৩ সালে পুণরায় ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ করা হয়।

DSC_0153
নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন, নির্ধারিত সময়ের মধ্যে যে সব আবেদনকারী নির্বাচন কমিশনের চাহিদা অনুপাতে প্রয়োজনীয় কাগজপত্র সহ আবেদন করতে সক্ষম হয়েছে সে ধরনের চাহিদানুযায়ী ভোটার তথ্য সংগ্রহকারীদের নিকট ফরম পূরণ করে জমা দিয়েছেন। এ সময় তথ্য সংগ্রহকারীরা মাঠ পর্যায়ে ভোটার হাল নাগাদের অংশ হিসেবে মৃত ভোটার বাদ ও স্থানান্তরকরণের আবেদন ফরম জমা দিয়েছেন।

DSC_0171
ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু বলেন, জন্মের পর সরকারি খাতায় প্রথম নাম লেখানোই জন্ম নিবন্ধন আর ১৮ বৎসর হয়েছে তাদেরকে ভোটার তালিকায় ভুক্ত করার নাম জাতীয় পরিচয়পত্র।
তিনি বলেন, ময়মনসিংহ পৌরসভার প্রাপ্ত বয়স্ক যাদের বয়স ১৮ বৎসর হয়েছে তাদেরকে ভোটার তালিকায় ভুক্ত করার ব্যাপারে পৌরসভার কাউন্সিলর বৃন্দ নিবন্দন কারিদেরকে সর্বোতভাবে সহযোগিতা করেছেন। এব্যাপারে কাউন্সিলর বৃন্দ প্রশসংশা পাওয়ার দাবিদার।

ব্রেকিং নিউজঃ