| |

দেশে আসছে ১ কোটি ৬১ লাখ ডেঙ্গু শনাক্তকরণ কিটস

আপডেটঃ ৯:৪৯ অপরাহ্ণ | আগস্ট ০৫, ২০১৯

Ad

রাজধানীসহ সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় সাতটি প্রতিষ্ঠানকে এক কোটি ৬১ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণ কিটস আমদানির অনুমতি দিয়েছে ওষুধ প্রশাসন অধিদফতর। বৃহস্পতিবার (১ অগাস্ট) অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যেই ডেঙ্গু শনাক্তকরণের কিটসের উল্লেখযোগ্য পরিমাণ দেশে পৌঁছেছে এবং বিভিন্ন হাসপাতাল/ক্লিনিকে সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) মেসার্স এসটিপি নামক একটি প্রতিষ্ঠান ৬৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানি করেছে। তার মধ্যে রাজধানীর মিটফোর্ড এলাকার বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠান/হাসপাতালে ৩৫ হাজার পিস, চট্টগ্রামের বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠান/হাসপাতালে ১৫ হাজার পিস এবং বিএমএ ভবনের বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠানে ১৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস সরবরাহ করা হয়েছে। মেসার্স সোহাগ সার্জিক্যাল ৭০০ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানি করেছে। এর মধ্যে ৫০ পিস সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং বাকিগুলো বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হয়েছে।

মেসার্স এমআর ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠান ছয় হাজার ৫০০ পিস ডেঙ্গু শনাক্তকরণ কিটস আমদানি করেছে, যা বিভিন্ন মেডিকেল ডিভাইস বিক্রয়কারী প্রতিষ্ঠান/হাসপাতালে সরবরাহ করা হবে। মেসার্স এসটিপি নামক একটি প্রতিষ্ঠানকে আরও ৬৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানির জন্য এনওসি/পূর্বানুমোদন প্রদান করা হয়েছে যা আজ (২ আগস্ট) দেশে পৌঁছাবে। এছাড়াও মেসার্স হেলথ কেয়ার ডায়াগনস্টিক সলিউশন লিমিটেড দুই লাখ ২৫ হাজার পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস এবং মেসার্স অরবিটাল ইন্টারন্যাশনাল কর্পোরেশনের ২ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিট দেশে পৌঁছাবে। মেসার্স অরবিটাল ইন্টারন্যাশনাল কর্পোরেশন আরও ৫ লাখ পিস ডেঙ্গু শনাক্তকরণের কিটস আমদানি করেছে যা আগামী ৩ আগস্ট দেশে পৌঁছাবে।

ব্রেকিং নিউজঃ