| |

যানজট নিরসনে বিকল্প সড়ক, পুনর্বাসিত হবেন হকাররাও

আপডেটঃ ১১:৪৪ পূর্বাহ্ণ | আগস্ট ০৮, ২০১৯

Ad

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ নগরীর গাঙ্গিনারপাড় থেকে স্টেশন রোড সড়কে যানজট আর পথচারীদের কারণে ভিড় লেগেই থাকে। বিশেষ করে ঈদের সময় এ সড়কের অবস্থা আরও ভয়াবহ রূপ নেয়। তবে, এ দিন শেষ হতে চলেছে! এ সড়কে যানজট নিয়ন্ত্রণে বিকল্প উদ্যোগ গ্রহণ করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন।

নগরীর স্টেশন রোড থেকে মালগুদাম হয়ে বারী প্লাজা মার্কেট পর্যন্ত প্রায় ৪’শ মিটার বাইপাস সড়ক নির্মাণ করা হচ্ছে। পাশাপাশি নগরীর গাঙ্গিনারপাড় মোড়কে ঘিরে ফুটপাত দখল করে বসা হকারদের পুনর্বাসনও করা হবে নির্মাণাধীন সেই সড়কের খালি জায়গায়।

বুধবার (৭ আগস্ট) বিকেলে ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি আমিনুল হক শামীমসহ জেলা প্রশাসন ও চেম্বারের ঊর্ধ্বতন কর্মকর্তারা নির্মাণাধীন এ বাইপাস সড়ক পরিদর্শন করেন।

ঈদের আগেই নতুন এ বাইপাস সড়কে চলাচলের পাশাপাশি হকারদের পুনর্বাসনের কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন।

জানা যায়, চলতি বছরে ঈদুল ফিতরের আগে নগরীর ব্যস্ততম গাঙ্গিনারপাড় মোড় এলাকার ফুটপাত দখলমুক্ত করে জেলা পুলিশ প্রশাসন। এরপর জেলা পুলিশ প্রশাসন বিকল্প সড়কের পাশাপাশি হকারদের পুনর্বাসন করতে বিকল্প উদ্যোগ নেওয়ার জন্য ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটুকে অনুরোধ জানায়। মেয়রও বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাইপাস সড়ক নির্মাণ কাজ শুরু করেন।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু বাংলানিউজকে বলেন, নগরীর গাঙ্গিনারপাড়ের যানজট নিরসনের জন্য মূলত বিকল্প এ বাইপাস সড়ক নির্মাণ কাজ চলছে। স্থানীয় পথচারী ও বাসিন্দাদের স্বাচ্ছন্দ্যে চলাচলের জন্য এ ব্যবস্থা নেওয়া হচ্ছে। নগরীর বারীপ্লাজার পাশ থেকে রেলওয়ে স্টেশনমুখী এ বাইপাস সড়কের মালগুদাম পয়েন্টে ফাঁকা জায়গায় হকারদের পুনর্বাসন করা হবে।

নতুন বিকল্প সড়ক পরিদর্শনের বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) শাহ আবিদ হোসেন বাংলানিউজকে বলেন, নগরীর গাঙ্গিনারপাড় মোড়ের হকারদের জন্য বিকল্প জায়গা তৈরি করা হচ্ছে। বিকল্প এ সড়কের পাশাপাশি নগরীর কেওয়াটখালী থেকে চরপাড়া মোড়ে চলাচলের জন্য নতুন আরেকটি লিংক রোড তৈরি করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন। ওই নতুন সড়কে ইজিবাইক চলবে। এতে করে কেওয়াটখালী থেকে পাটগুদাম ব্রিজ মোড়ের যানজট অনেক কমবে।

ব্রেকিং নিউজঃ