| |

অসীম কুমার উকিল এমপির সর্বাত্মক চেষ্টায় কেন্দুয়া পৌরসভা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত

আপডেটঃ ১২:১৫ অপরাহ্ণ | আগস্ট ২১, ২০১৯

Ad

বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক ও নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিলের সর্বাত্মক চেষ্টায় নেত্রকোনা জেলার কেন্দুয়া পৌরসভা তৃতীয় শ্রেণী থেকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত হয়েছে ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগের ১৪ আগষ্ট ২০১৯ খ্রিঃ ৯৪২/১(৭) নং স্বারকের রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে-স্থানীয় সরকার বিভাগের গত ৩১-৫-২০১১ খ্রিঃ তারিখের ৮১১ নং পরিপত্র অনুযায়ী নেত্রকোনা জেলাধীন কেন্দুয়া পৌরসভাকে “গ” শ্রেণীর পৌরসভা হতে “খ” শ্রেণীর পৌরসভায় উন্নীত করা হয়েছে ।

এ আদেশ অবিলম্বে কার্যিকর করা হবে । কেন্দুয় পৌরসভা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত হওয়ায় বাংলাদেশ যুবমহিলালীগের সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল তাঁর ফেসবুকে লিখেছেন-আজ ইতিহাস-ঐতিহ্য সাহিত্য সংস্কৃতির লীলাভূমি হাওরের অপূর্ব বর্ণচ্ছটায় আলোকিত কেন্দুয়া উপজেলার কেন্দুয়া পৌরসভা টি “খ” শ্রেণীর পৌরসভায় উন্নিত হওয়ার প্রজ্ঞাপন জারি হয়েছে। হাজারো কৃতজ্ঞতা জানাই উন্নয়নের সুদক্ষ প্রকৌশলী, উন্নত দেশগড়বার জাদুকর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। আবারো আপনার কাছে কেন্দুয়ার মানুষ চির ঋণী হয়ে থাকল।

ধন্যবাদ জানাই অত্র এলাকার মাননীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল কে যিনি এই প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত থেকে কাজটি এগিয়ে নিতে সর্বাত্মক চেষ্টা করেছেন। কেন্দুয়া পৌর আওয়ামীলীগের সভাপতি কামরুল হাসান ভূঁইয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে এক আবেগঘন স্ট্যাটাসে লিখেছেন-অবশেষে কেন্দুয়ার নাগরিক জীবনে স্বস্তির বাতাস বইছে। কিছুক্ষন আগেই বার্তাটুকু পেলাম। কেন্দুয়া পৌরসভাকে দ্বিতীয় শ্রেনীতে উন্নীত করার প্রজ্ঞাপন মন্ত্রনালয় থেকে প্রেরন করা হয়েছে।

আমাদের মাননীয় সংসদ সদস্য জননেতা অসীম কুমার উকিল নির্বাচনে প্রতিশ্রুতি দিয়েছিলেন কেন্দুয়া পৌরসভাকে মানোন্নয়ন করে নাগরিক জনজীবনকে উন্নত আধুনিক রুপান্তরিত করবেন। মহান জাতীয় সংসদেও তিনি প্রানের দাবীটুকু জানিয়েছিলেন। আজ এই শুভক্ষনে প্রিয়নেতার প্রতি কৃতজ্ঞতা জানাই এবং উন্নয়নের মহাসড়কের নেপথ্য কারিগর, বাংলাদেশ যুব মহিলালীগের সংগ্রামী সাধারন সম্পাদক অগ্নিকন্যা অধ্যাপিকা অপু উকিল সহ মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন।

কেন্দুয়া পৌরসভা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত হওয়ায় এ বিষয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে এ প্রতিনিধির সাথে কেন্দুয়া পৌসভার মেয়র মোঃ আসাদুল হক ভূঁইয়া বলেন- কেন্দুয়া পৌরসভা দ্বিতীয় শ্রেণীতে উন্নীত হওয়ায় কেন্দুয়া পৌরবাসীসহ উপজেলাবাসী এবং আমি খুবই আনন্দিত । এজন্য বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় সভানেত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল ও তাঁর সহধর্মিনী অধ্যাপক অপু উকিল এবং সংশ্লি সচিব-উপসচিবকে কেন্দুয়া পৌরবাসীর পক্ষ থেকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ।

জেলা যুবলীগ সদস্য তাপস ব্যানার্জী জানান- আমরা কেন্দুয়া পৌরবাসী খুবই আনন্দিত এমন একটি সুখবর পেয়ে । সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি সেইসাথে পৌর কর্তৃপক্ষের নিকট জোর দাবী রাখছি-আগামীদিনে সেবার মান যেন আরও বেশী প্রদান করে প্রথম শ্রেণীতে উন্নীত হতে পারে সেদিকে লক্ষ্য রেখে কা্জ করার জন্য । কেন্দুয়া উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ ফারুক সানা জানান-কেন্দুয়া পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত করণে জাতীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল ও তাঁর সহধর্মিনী অধ্যাপক অপু উকিলের ভূমিকা অপরসীম ।

এজন্য উঁনাদের প্রতি বিনয়ী কৃতজ্ঞতা প্রকাশ করছি । আগামী দিনে কেন্দুয়া পৌরসভার ধারাবাহিক সফলতা কামনা করি । কেন্দুয়া পৌরসভাকে দ্বিতীয় শ্রেণীতে উন্নীত হওয়ার পর থেকে সর্বস্তরের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা শুভেচ্ছা ও অনিন্দন মূলক অগনিত স্টাটাস দিচ্ছেন । কেন্দুয়া পৌর সদরের রাজনৈতিক,সামাজিক,সাংস্কৃতিক,শিক্ষক,সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গরা- আগামীদিনে কেন্দুয়া পৌরসভা কর্তৃপক্ষের প্রতি সেবার গুনগত মান বৃদ্ধির করার জন্য আহ্বান রেখেছেন ।

ব্রেকিং নিউজঃ