| |

খালেদার সঙ্গে ইইউ সংসদীয় দলের বৈঠক

আপডেটঃ 7:41 pm | February 11, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ ; বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত ইউরোপীয় ইউনিয়নের সংসদীয় প্রতিনিধিদল।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে তারা রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়।

সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি, নিরাপত্তা, মানবাধিকার, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বৈঠক শেষে অপেক্ষমান সাংবাদিকদের তিনি বলেন, বিএনপি একটি গণতান্ত্রিক উদারপন্থী রাজনৈতিক দল। মানুষের কল্যাণে আমরা রাজনীতি করি।  আমরা শান্তিপূর্ণ প্রক্রিয়ার মধ্য দিয়ে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী। আর এটা কেবল সম্ভব অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়ে। সঙ্গত কারণেই ইউরোপীয় ইউনিয়নের সংসদীয় প্রতিনিধির দলের সঙ্গে এসব বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

ইউরোপীয় ইউনিয়নের দক্ষিণ এশিয়া সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান সংসদ সদস্য জাঁ ল্যামবার্টের নেতৃত্বে প্রতিনিধি দলে ছিলেন ব্রিটেনের লেবার পার্টির সংসদ সদস্য রিচার্ড হাওতি, দক্ষিণ এশিয়া সম্পর্ক বিষয়ক কমিটির ভাইস চেয়ারম্যান এবং জার্মানির ক্রিশ্চিয়ান ডেমোক্রাট দলের সংসদ সদস্য আইভান স্টিফেনস ও দক্ষিণ এশিয়া সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য ও যুক্তরাজ্যের কনজার্ভেটিভ পার্টির সংসদ সদস্য সাজ্জাদ করিম।
বিএনপি নেতাদের মধ্যে আরো উপস্থিত ছিলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দীন আহমেদ।

ব্রেকিং নিউজঃ