| |

ছাত্র-ছাত্রীদের আদর্শবান ও সুনাগরিক হিসাবে গড়ে তোলাতে হবে …সংস্কৃতি প্রতিমন্ত্রী

আপডেটঃ ১২:১২ পূর্বাহ্ণ | সেপ্টেম্বর ০৫, ২০১৯

Ad

ইব্রাহিম মুকুট: সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এম পি ছাত্র-ছাত্রীদের আদর্শবান ও সুনাগরিক হিসাবে গড়ে তোলার আহবান জানিয়েছেন । তিনি আজ দুপুরে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার নবারুন বিদ্যানিকেতনে তিনতলা ভবন ও নিমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
মন্ত্রী বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষাকে আধুনীকরন সহ ব্যাপক অবকাঠামো উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে মাল্টিমিডিয়া পদ্ধতির মাধ্যমে পাঠদান পদ্ধতি সহজতর করা হচ্ছে।
তিনি বলেন, সুশিক্ষিত জাতি গঠন ও উন্নয়নে পূর্ব শর্ত হচ্ছে শিক্ষা। সরকার এ লক্ষে বিভিন্ন উন্নয়ন মূখী প্রকল্প বাস্তবায়ন করছে। এছাড়াও ছাত্র ছাত্রীদের মাঝে বিনামূল্যে বছরের শুরুতেই বই বিতরন করছে এবং উপবৃত্তি প্রদান করে যাচ্ছে।
ছাএছাত্রীদের লেখা পড়ায় অধিক মনোযোগ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহবান জানিয়ে বলেন , প্রচলিত শিক্ষার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর সমাজ গঠনে নিজেদের নিয়োজিত রাখতে হবে। একইসাথে তিনি মান সম্মত শিক্ষা নিশ্চিত করতে শিক্ষকদের ভূমিকা রাখার আহবান জানান।
অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্না সরকার, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ, ভাইস চেয়ারম্যান আরব আলী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, শিক্ষা বিভাগের স্থানীয় কর্মকর্তা ও আওয়ামী লীগের উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।।
উল্লেখ্য, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ৫৩ লাখ টাকায় নিমুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় তলা ভবন নির্মাণ করেছেন।অপরদিকে শিক্ষা প্রকৌশল বিভাগ ৬৭ লাখ টাকায় নবারুন বিদ্যানিকেতনের নতুন ভবনের বর্ধিতাংশ নির্মাণ করেন।

পরে প্রতিমন্ত্রী কে এম খালিদ এম পি মুক্তাগাছা আর কে হাইস্কুল খেলার মাঠে গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগিতা ফুটবল খেলা উদ্ভোদন করেন এবং বিজয়ী দের মাঝে পুরস্কার বিতরণ করেন।
সকালে মন্ত্রী ময়মনসিংহ মমিনুন্নেসা সরকারী কলেজে কৃতি ছাত্রীদের মাঝে বৃত্তি প্রদান করেন এবং সাংস্কৃতি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
ময়মনসিংহ

ব্রেকিং নিউজঃ