| |

অনুপ্রবেশকারী সুবিধাবাদী কারা, তালিকা চাইলেন প্রধানমন্ত্রী

আপডেটঃ ৫:০৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ০৬, ২০১৯

Ad

আওয়ামী লীগে অনুপ্রবেশকারী সুবিধাবাদী কারা তার তালিকা চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই ধরনের অনুপ্রবেশকারী সুবিধাবাদী তিনি দেখেননি বলে মন্তব্য করেন।

শুক্রবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে আওয়ামী লীগের অনুপ্রবেশকারী সুবিধাবাদী ব্যাপারে সিনিয়র নেতারাও প্রশ্ন তুলেছেন এই মর্মে একজন সিনিয়র সাংবাদিকের প্রশ্নের জবাবে শেখ হাসিনা এ মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা কী সারা জীবন দলের জন্য সেক্রিফাইসই করে যাবে। নেতাকর্মীরা বিভিন্ন সরকারের সময় আন্দোলন সংগ্রামে জেল জুলুম অত্যাচার সহ্য করেছে। তাদের কী ভালো থাকার অধিকার নেই।

২০০৯ সালের আগের বাংলাদেশ আর এখনকার বাংলাদেশের একটি তুলনামূলক চিত্র তুলে ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা (সাংবাদিকরা) দেখুন, গত ১০ বছরে দেশের উন্নতি হয়েছে কি-না, দারিদ্র্যতা কমেছে কি-না, কর্মসংস্থান হয়েছে কি-না?

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগই একমাত্র দল যাদের সুনির্দিষ্ট গঠনতন্ত্র আছে এবং গঠনতন্ত্র মেনেই দল পরিচালিত হয়। ইচ্ছা করলেই আমি কাউকে বাদ দিতে পারি না। গঠনতন্ত্র সে অধিকার দেয়নি।

তিনি বলেন, বিএনপির সৃষ্টি কোথা থেকে তা ভেবে দেখতে হবে। স্বর্ণলতা যেমন কোনো গাছের ওপর থাকলে সুন্দর দেখা যায় কিন্তু বাস্তবে দেখতে সুন্দর দেখায় না, তেমনি বিএনপি দল গঠনের পর স্বর্ণলতা মনে করে অনেকেই সেখানে গিয়েছে। এখন বিএনপি যদি দল ধরে রাখতে না পারে এ ব্যর্থতা তাদের, আওয়ামী লীগের নয়।

ব্রেকিং নিউজঃ