| |

কাচারী নুর মসজিদ চত্তরে ‘আলোর দিশারী’ পূর্বের তুলনায় আরও আকর্ষনীয়

আপডেটঃ ৬:০৮ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৭, ২০১৯

Ad

ময়মনসিংহ বিভাগীয় শহরের প্রাণকেন্দ্র জিরো পয়েন্ট থেকে মাত্র কয়েক গজ দূরে নগনীর কাচারী নুর মসজিদ চত্তরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু‘র ঐকান্তিক প্রচেষ্ঠায় ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারী নির্মিান করা হয়েছিলো ‘আলোর দিশারী’।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে কাচারী নুর মসজিদ চত্তরে দেখাযায় আখেরী নবী মহাম্মদ রাসুল (সা:) এর প্রতি গভীর ভালবাসার নিদর্শন স্বরূপ এই স্তম্ভটি স্মরনীয় করে রাখতে উন্নয়ন কাজের পুন:সংস্কার করা হচ্ছে। এর ফলে পূর্বের তুলনায় কাচারী মোড়ে সৌন্দর্যের পাশাপাশি দৃষ্টিনন্দনও হয়েয়ে উঠেছে।

জানাযায়, ময়মনসিংহ শহর হলো একটি প্রাচীনতম শহর। শহরের নান্দনিক সৌন্দর্য বর্ধনের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিয়ে কাজ করে যাচ্ছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। শহরের গোড়াপত্তনকালে একসময় কোন প্রকার প্রাচীন ঐতিহাসিক নিদর্শন ছিলো না। ময়মনসিংহ পৌরসভার মেয়র থাকাকালীন সময়ে ইকরামুল হক টিটু’র ঐকান্তিক প্রচেষ্ঠায় শুরু হয়েছিল ‘একটি সুন্দর আবাসিক ও আধুনিকতার পরিবেশ। যা এখন ময়মনসিংহ সিটি কর্পোরেশন। আখেরী নবী মহাম্মদ রাসুল (সা:) এর প্রতি গভীর ভালবাসার নিদর্শন স্বরূপ “আলোর দিশারী” স্তম্ভ নির্মাণ করে বিশ্বের অন্যতম নিদর্শণ স্থাপন করেছেন মেয়র ইকরামূল হক টিটু। পুন:সংস্কার করায় সৌন্দর্য আরোও বৃদ্ধি পাওয়ায় কাচারী নুর মসজিদ চত্তর আরও আকর্ষনীয় হয়ে উঠেছে ময়মনসিংহবাসীর কাছে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু বলেন, প্রত্যেকটি শহরের ঐতিহ্যের সাথে মিলিয়ে নিজস্ব ভাস্কর্য কিংবা দৃষ্টিনন্দন স্থাপনা দেখে ওই শহরকে খুব সহজেই চিনে নেয় যায় তেমনি ময়মনসিংহ নগরীকে আধুনিক মাত্রায় প্রবেশ করিয়েছি। যেমন গাঙ্গিনার পাড় মোড়ের শাপলা স্কয়ার, নতুন বাজার মোড়ের পায়রা চত্ত্বর, টাউন হল মোড়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্কয়ার, পাটগুদাম র‌্যালির মোড়ের বিজয়’৭১, পৌরসভা সংলগ্ন প্রথম শহীদ মিনারের স্থলে আধুনিক ভাস্কর্য, পুরাতন ফুলবাড়িয়া বাসস্ট্যান্ড এলাকায় শিক্ষার শেকড় স্থাপন করা হয়েছে। বর্ণমালা চওর, জয়নুল আবেদিন সংগ্রহসালায় ব্রহ্মপুত্র নদের উপকন্ঠে ময়মনসিংহ শহরে বিনোদন পার্ক করা হয়েছে।

মেয়র টিটু আরও বলেন, নতুন আদলে সাবেক সাহেব কোয়ার্টার পার্ক এখন জয়নুল উদ্যান। আধুনিকতার মিশেলে বিপিন পার্কও আধুনিকায়ন সৌন্দর্য্য বর্ধনের দৃষ্টান্ত করা হয়েছে। দেশের আশেপাশের শহরগুলোর তুলনায় ময়মনসিংহের উন্নয়ন এখান দৃশ্যমান।

আধুনিক তিলোত্তমা শহর গড়ার প্রত্যয় নিয়েই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে শহরজুড়ে দৃষ্টিনন্দন বিউটিফিকেশন ও পরিকল্পিত উন্নয়ন শহর হিসেবে গরে তোলা হয়েছে বলেও জানান মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

ব্রেকিং নিউজঃ