| |

ময়মনসিংহে নির্মিত হচ্ছে চল্লিশ ফুট উচ্চতা বঙ্গবন্ধুর প্রতিকৃতি “জয় বাংলা চত্বর”

আপডেটঃ 12:21 am | October 02, 2019

Ad

ময়মনসিংহের ইতিহাসে উন্নয়নের কিংবদন্তি ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু আরেকটি নান্দনিক সৌন্দর্যবর্ধন “জয় বাংলা চত্বর ” এর ভিত্তি প্রস্তর আনুষ্ঠানিক শুভ উদ্ভোধন করা হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) ব্রীজ মোড়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতির জনক শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি সম্মান জানাতে আকর্ষনীয় ও দৃষ্টিনন্দন “জয় বাংলা চত্বর ” এর শুভ উদ্ভোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ১৮নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান হবি, জাতীয় শ্রমিক লীগ ময়মনসিংহ মহানগর শাখার যুগ্ন-সাধারন সম্পাদক ইমন মীর, যুবলীগ নেতা সুজন, মোঃ সোহানুর রহমান সোহান, মুক্তিযোদ্ধা সন্তান সোহেলসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

সিটি কর্পোরেশন সূত্রে জানাযায়, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে চায়না ব্রীজ ও বেড়ীবাধের পার্শ্বে সদ্য নির্মিত লিং সড়ক সংলগ্ন নির্মাণ বাস্তবায়ন প্রক্রিয়াধীন-“জয় বাংলা চত্বর” এর ভিত্তি প্রস্তরের শুভ উদ্ধোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু। এই চত্বরে স্বাধীনতার স্থপতি বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ চল্লিশ ফুট উচ্চতা বিশিষ্ট বিশাল প্রতিকৃতি নির্মান করা হবে। উক্ত চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি স্থাপন, মহান মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরা এবং নান্দনিক পরিবেশ সৃষ্টি করা হবে। যা হবে ময়মনসিংহের জন্য সংস্কারমূলক কর্মকাণ্ড মেয়র টিটুর দৃষ্টান্ত হয়ে থাকবে ময়মনসিংহের ইতিহাসে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, ‘তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে তুলে ধরতে ও তার স্মৃতি রক্ষার্থে এ প্রতিকৃতি নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। আকর্ষনীয় ও দৃষ্টিনন্দন “জয় বাংলা চত্বর ” হবে দীর্ঘ চল্লিশ ফুট উচ্চতা বিশিষ্ট বিশাল প্রতিকৃতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান মুক্তিযুদ্ধের সংক্ষিপ্ত ইতিহাস তুলে ধরা এবং নান্দনিক পরিবেশ সৃষ্টি করা হবে।

ব্রেকিং নিউজঃ