| |

ত্রিশালে ইভটিজিংয়ের শিকার ছাত্রীরা উদ্বিগ্ন অভিভাবক

আপডেটঃ ১:৪৪ অপরাহ্ণ | অক্টোবর ০৬, ২০১৯

Ad

উপজেলার বালিপাড়া  এলাকায় স্কুল পড়ুয়া ছাত্রীরা স্কুলে  যাতায়াতের পথে বহিরাগত ও স্থানীয় বখাটে যুবকদের দ্বারা প্রতিনিয়ত ইভটিজিংয়ের শিকার হচ্ছে। এ নিয়ে দারুনভাবে উদ্বিগ্ন হয়ে পড়েছেন অভিভাবক মহল।

১লা অক্টোবরইভটিজিংয়ের ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর  অভিযোগ দায়ের করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, বালিপাড়া  বাজার রেলওয়ে স্টেশন সংলগ্ন বিয়ারা পাটুলী রহমত উল্লাহ উচ্চ বিদ্যালয় ও বিয়ারা জয়মনি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের স্কুলে আসা-যাওয়ার পথে বহিরাগত ও স্থানীয় বখাটে যুবকরা বিভিন্ন কায়দায় ও অঙ্গ-ভঙ্গিতে তাদেরকে উত্যক্ত করছে। কেউ এর প্রতিবাদ করার চেষ্টা করলে তাকে মারধর করার হুমকি-ধামকিসহ অকথ্য ভাষায় গালি-গালাজ করা হচ্ছে।

স্কুল শুরু হওয়ার আগে, টিফিনের সময় ও স্কুল ছুটির পর পথে যাতায়াতের সময় ওই সব বখাটেদের দ্বারা ইভটিজিংয়ের শিকার হচ্ছে ছাত্রীরা। এমনকি ছাত্রীরা প্রাইভেট পড়তে যাওয়ার সময়ও তাদের পিছু ছাড়ছে না তারা। এলাকার চিহ্নিত কিছু যুবক এসব ঘটনার সাথে বিশেষ ভাবে জড়িত।

এছাড়া মেয়েদের সাথে অশোভনীয় আচরণের প্রতিবাদ করায়  অকথ্য ভাষায় গালি-গালাজ ও হুমকি ধামকি প্রদান করে আসছে অভিভাবকদের। এই  বখাটের দাপটে স্কুল পড়ুয়া ছাত্রীরা অতিষ্ঠ হয়ে উঠেছে। পথে ঘাটে ছাত্রীদের দেখে বিভিন্ন ধরনের অঙ্গভঙ্গি করার পাশাপাশি তাদেরকে প্রেম নিবেদন করা। অনেক সময় ছাত্রীদের বাড়ির ফোন নম্বার চাওয়া নাদিলে তাতেও আপত্তিকর কথা বলা হচ্ছে। এদের অত্যাচারে স্কুলগামী অনেক ছাত্রীর লেখা-পড়া প্রায় বন্ধের উপক্রম হয়েছে।

তাদের কথায় সাড়া না দেয়ায় তারা মেয়েদের উড়না,হাত ধরে টেনা-হেঁচড়ে লাঞ্চিত করে। এ সবের প্রতিবাদে  মেয়েদের বাড়ির অন্যান্য সদস্যরা এগিয়ে গেলে তাদেরকে গালি-গালাজ ও হুমকি-ধামকি দিয়ে চলে যায় তারা।রাতের আঁধারে ঘরের চালে ঢিল ছুড়ে জানান দিয়ে যাচ্ছে পিছিয়ে নেই রাতেও। এতে করে মেয়েদের পরিবারের সদস্যরা ভীত-সন্ত্রস্ত্র হয়ে পড়েছেন। এ সকল ঘটনায় ছাত্রীদের অভিভাবক গণ ও প্রধান শিক্ষক বাদী হয়ে বেশ কয়েক জনের নাম উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করেছেন।

ব্রেকিং নিউজঃ