| |

আবরার হত্যার প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন ও মিছিল

আপডেটঃ ১২:০১ পূর্বাহ্ণ | অক্টোবর ০৯, ২০১৯

Ad

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে ময়মনসিংহে মানববন্ধন ও মিছিল করেছে প্রগতিশীল ছাত্র জোটসহ কয়েকটি বাম সংগঠন। আজ মঙ্গলবার দুপুর ১২টায় শহরের ফিরোজ জাহাঙ্গীর চত্বরে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরে মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করেন ছাত্রজোটের নেতাকর্মীরা।

মানববন্ধনে সংহতি জানিয়ে সিপিবি সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত এ হত্যাকাণ্ডকে অনাকাঙ্ক্ষিত ঘটনা বলে বুয়েট প্রশাসন থানায় যে সাধারণ ডায়েরি (জিডি) করেছে তার নিন্দা জানিয়ে বলেন, বুয়েটের মতো একটি প্রতিষ্ঠানে এমন ঘটনা ঘটার পর পদে থাকার কোনো গ্রহণযোগ্যতা বর্তমান উপাচার্যের নেই।

মানববন্ধনে আরো বক্তব্য দেন ছাত্র ইউনিয়নের ময়মনসিংহ শাখা সভাপতি আশজাদুল বোরহান তানিস, সাধারণ সম্পাদক বাহার উদ্দিন শুভ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের দপ্তর সম্পাদক ফজলুল হক রনি ও যুব ইউনিয়নের দপ্তর সম্পাদক জহিরুল আমীন রুবেল।

বক্তারা আবরার হত্যার জন্য দায়ীদের কঠোর ও দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

গত রোববার রাতে বুয়েটের শেরেবাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় ১০ জনকে গ্রেপ্তার করেছে চকবাজার থানার পুলিশ। ১৯ জনকে আসামিকে করে ওই থানায় হত্যা মামলা করেছেন আবরারের বাবা। হত্যার ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেলসহ ১১ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ব্রেকিং নিউজঃ