| |

মাহফুজ আনামের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান-ময়মনসিংহে স্বেচ্ছাসেবক লীগ

আপডেটঃ 6:47 pm | February 15, 2016

Ad

মোঃ মেরাজ উদ্দিন বাপ্পি : সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ডিজিএফআইয়ের সরবরাহ করা খবর যাচাই ছাড়া প্রকাশ করায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের গ্রেফতার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ময়মনসিংহ জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ।
সোমবার বিকেলে শহরের কৃঞচুড়া চত্তর থেকে এক বিশাল মিছিল শহরের প্রধান প্রধান সরক প্রদক্ষিন করে টাউন হল মোড়ে গিয়ে শেস হয়। এর আগে এক সংক্ষিপ্ত সমাবেসে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি অধ্যক্ষ মিনার হোসেন, সহ-সভাপতি শহীদুল ইসলাম শহীদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা, মহানগর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোফাক্ষার হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারন সম্পাদক দেভাশিষ পান্না, মহানগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারন সম্পাদক আব্দুল আওয়াল মিন্টু, শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক শাহীন সরকার, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক নাহীদ তাহসান, সাংবাদিকতা ও গনশিক্ষা বিষয়ক সম্পাদক ইমন পাল, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য আবুবকর ছিদ্দিক, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন সাধারন সম্পাদক সাহেনসা, ইমন মীর, যুগ্ন আহবায়ক শেখ মাসুম, যুগ্ন আহবায়ক নাজমুল হুদা সুজন প্রমুখ।
ময়মনসিংহ জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এডভোকেট এবিএম নুরুজ্জামান খোকন বলেন, ইতিহাসে একজন মীর জাফর ছিল, আমরা এখন একজন মিথ্যাবাদী পেলাম। তিনি হচ্ছেন মাহফুজ আনাম। তিনি ১/১১-এর সময় মিথ্যা-অসত্য সংবাদ প্রকাশের মাধ্যমে বিরাজনীতিকরণ করতে চেয়েছেন।
তিনি আরও বলেন, বাংলাদেশ এমনিতে হয়ে যায়নি। বাংলাদেশের ইতিহাস রক্ত দিয়ে লেখা। এখানে মাহফুজ আনামের মতো মিথ্যাবাদীর কোনো চক্রান্ত সফল হয়নি, ভবিষ্যতেও হবে না।
জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট বলেন, মাহফুজ আনাম বাংলাদেশের ইতিহাসে খলনায়ক হিসেবে আবির্ভূত হয়েছেন। যতদিন ডেইলি স্টার বন্ধ না হবে এবং মাহফুজ আনামকে গ্রেফতার করা না হবে, ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাব। মাহফুজ আনামের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান তিনি।

DSC03315
প্রসঙ্গত, ডেইলি স্টারের রজতজয়ন্তী উপলক্ষে এর সম্পাদক মাহফুজ আনাম গত বুধবার একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে সেনাসমর্থিত জরুরি সরকারের সময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের সরবরাহ করা ‘শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির খবর’ যাচাই ছাড়া প্রকাশ করে সাংবাদিকতা জীবনের সবচেয়ে বড় ভুল করেছেন বলে স্বীকার করেন। তার এ স্বীকারোক্তির পর সরকারি দলের বিভিন্ন পর্যায় থেকে বর্ষীয়ান এ সম্পাদককে গ্রেফতার, তার বিচার ও ডেইলি স্টার পত্রিকা বন্ধের দাবি ওঠে। রোববার জাতীয় সংসদেও সরকারি দলের সংসদ সদস্য ও সরকারের মন্ত্রীরাও এ দাবি জানান। সংসদে তার বক্তব্যের নিন্দাও জানানো হয়। এর আগে ‘সামরিক অভ্যুত্থানে উসকানি দিতে সাজানো ও মিথ্যা প্রচারণা চালানোর’ জন্য রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মাহফুজ আনামের গ্রেফতার ও বিচার দাবি করেন প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়।

ব্রেকিং নিউজঃ