| |

ময়মনসিংহে মল্লিক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন

আপডেটঃ 8:11 pm | February 15, 2016

Ad

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালে নজরুল মল্লিক হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জহিরুল কবীর।
সোমবার দুপুর আড়াইটার দিকে জহিরুল কবীর এ রায় দেন তিনি। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- ত্রিশাল উপজেলার ধানীখলা কাটাখালী গ্রামের মৃত ইউনুস মল্লিকের ছেলে বাবুল মল্লিক (৩৩) ও লালু মল্লিক (৩৬), মৃত হাসেন আলীর ছেলে আজিজ মল্লিক (৬৩) ও তার ছেলে হিরা মল্লিক (৩৭), তাজু মল্লিকের ছেলে জিয়ারুল মল্লিক (২৯), মৃত ওমর আলী মল্লিকের ছেলে আব্দুল হাই মল্লিক (৪৮), মৃত ছোহরাব আলী মল্লিকের ছেলে মুসা মল্লিক (৩০) ও হুরমত আলীর ছেলে মুছা মল্লিক (৩৬)।
মামলার বিবরণে প্রকাশ, ২০০৮ সালের ১ অক্টোবর দুপুরে ত্রিশাল উপজেলার ধানীখলা কাটাখালী গ্রামের শফিকুল মল্লিক স্থানীয় রাইচমিলে ধান ভাঙিয়া চাল নিয়ে বাড়ি ফেরার সময় প্রতিবেশি আজিজ মল্লিক ও তার ছেলে হিরা মল্লিক সাত হাজার টাকা কর্জ চাওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শফিকুল মল্লিককে তারা মারধর করে। এরপর নজরুল মল্লিক আজিজ মল্লিকের বাড়ি গিয়ে তার ভাই শফিকুল মল্লিককে মারধর করার প্রতিবাদ জানায়। এর জের ধরে পরদিন ঈদুল ফিতরের নামাজ আদায় করতে মাঠে যাওয়ার সময় আজিজ মল্লিকের বাড়ির সামনে পৌছলে আসামিরা নজরুল মল্লিকের ওপর হামলা চালায় এবং দেশীয় অস্ত্রাঘাতে গুরুতর জখম হন। পরে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে ওইদিন রাত সোয়া ৯টার দিকে মারা যান তিনি। এঘটনায় নজরুল মল্লিকের ছেলে দেলোয়ার হোসেন মল্লিক বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে ত্রিশাল থানায় হত্যা মামলা দায়ের করেন।
কোর্ট ইন্সপেক্টার নওয়াজেশ আলী জানান, সাক্ষ্য প্রমানের পর ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জহিরুল কবীর পিতা-পুত্রসহ একই পরিবারের আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

ব্রেকিং নিউজঃ