| |

দুই স্বর্ণকন্যার দায়িত্ব নিল সরকার

আপডেটঃ 9:31 pm | February 15, 2016

Ad

আলোকিত ময়মনসিংহ  : ভারতে চলমান এস এ গেমসে ভারোত্তোলনে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ উপহার দিয়েছেন মাবিয়া আক্তার সীমান্ত। পরে সাঁতারের দুই ইভেন্টে আরও দুটি স্বর্ণ জেতেন বাংলাদেশের মাহফুজা আক্তার শিলা। দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এস এ গেমসে বাংলাদেশের হয়ে সুনাম বয়ে এনেছেন এই দুই অ্যাথলেট। ফলে এই দুই স্বর্ণকন্যাকে দেখভালের দায়িত্ব নিচ্ছে বাংলাদেশ সরকার। তাদের বাড়ি নির্মাণ ও আর্থিক সহায়তার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার মন্ত্রীসভার সাপ্তাহিক নিয়মিত বৈঠকে এক অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী একথা বলেন। বিশ্বস্ত সূত্রে একথা জানা গেছে।

মন্ত্রীসভার বৈঠকে দুই স্বর্ণকন্যা মাবিয়া আক্তার ও মাহফুজা আক্তার শিলার দরিদ্র পরিবারের অসহায় জীবনযাপনের বিষয়টি উঠে আসে। দেশের জন্য গৌরব বয়ে আনা দুই কন্যার ভাল জায়গায়, থাকা খাওয়া কিভাবে করা যায় তা নিয়ে আলোচনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, ‘যারা দেশের জন্য গৌরব বয়ে এনেছে তাদের অসহায় জীবন যাপন কাম্য নয়। তাদের ভালভাবে বেঁচে থাকার জন্য ঘরবাড়ি করে দেবো।’ শুধু তাই নয়, শিলার পরিবার অসচ্ছলতার কারণে যে স্বর্ণপদক বিক্রি করে দিয়েছিলেন, তা ফিরিয়ে দেয়ারও কথা বলেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, দেশের জন্য গৌরব বয়ে আনা স্বর্ণকন্যা মাবিয়া ও শিলার পরিবার অত্যন্ত দরিদ্র। আর্থিক অসচ্ছ্বলতার মধ্যে তারা দিনযাপন করছে।রাজধানীর খিলগাঁওয়ের সিপাহীবাগের এলাকার ঘনবসতি এলাকায় ছোট্ট একটি টিনের বাসায় পরিবার নিয়ে বসবাস করছেন মাবিয়া। বাবার মুদি দোকানই তাদের একমাত্র ভরসা। এদিকে শিলার পরিবারেরও অভাব-অনটনের মধ্যে দিন চলছে। অভাবের কারণে ইতিমধ্যেই তার স্বর্ণপদকটি বিক্রি করে দিয়েছেন বলে জানাগেছে।

ব্রেকিং নিউজঃ