| |

হোয়াইট হাউসে দীপাবলি পালন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

আপডেটঃ ৭:৩৬ অপরাহ্ণ | অক্টোবর ২৪, ২০১৯

Ad

দীপাবলি আসতে বাকি আর মাত্র কয়েকদিন। উৎসবের আবহ এখন গোটা দেশজুড়ে। দীপাবলির আগেই বৃহস্পতিবার হোয়াইট হাউসে দীপাবলি পালন করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০০৯ সালে পূর্বতন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা হোয়াইট হাউসে দীপাবলি পালনের রীতি চালু করেন। এবছর ডোনাল্ড ট্রাম্পের তৃতীয় দীপাবলি উদযাপন।

হোয়াইট হাউস সূত্রে খবর, বৃহস্পতিবার প্রেসিডেন্ট ট্রাম্প প্রদীপ জ্বালিয়ে দীপাবলি পালন করবেন। ২০১৭ সালে তাঁর ওভাল অফিসে প্রথমবার দীপাবলি পালন করেছিলেন ডোনাল্ড ট্রাম্প। তাঁর প্রশাসনের সদস্যরা ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন ভারত-মার্কিন সম্প্রদায়ের কয়েকজন প্রতিনিধি। গত তিনি আমেরিকার ভারতীয় রাষ্ট্রদূত নভতেজ সারনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন।

তবে এরই মধ্যে আমেরিকায় দীপাবলি উদযাপন শুরু হয়ে গিয়েছে। শনিবার ভারত-মার্কিন সম্প্রদায়ের সঙ্গে দীপাবলি পালন করেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। টুইটে তিনি জানান, আমরা দীপাবলির আলো জ্বা‌লিয়েছি গভর্নরের ম্যানসনে। আমরা আলোচনা করেছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টেক্সাসে আগমনের বিষয়ে। অন্ধকারের উপরে আলোর জয়কে আমরা উদযাপন করেছি।

২০১৭ সালে দীপাবলির প্রদীপ জ্বালানোর পর ট্রাম্প ভারতীয় সম্প্রদায়ের নানা ক্ষেত্রে অবদানের বিষয়ে প্রশংসা করেন। বিশেষ করে সশস্ত্র সেনাবাহি‌নীতে তাঁদের অবদানের কথা উল্লেখ করেন। ২০১৭ ও ২০১৮ সালের দীপাবলির উদযাপনের সময় ট্রাম্প তাঁর সঙ্গে মোদীর বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করেন।

ব্রেকিং নিউজঃ