| |

ময়মনসিংহ হাসপাতালে বীরপ্রতীক তারামন বিবি, অবস্থার অবনতি

আপডেটঃ 5:46 pm | February 16, 2016

Ad

মোঃ মেরাজ উদ্দিন বাপ্পি :  
বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবির (৬৫) শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছে। তার দীর্ঘদিনের পুরাতন শ্বাসকষ্ট সঙ্গে কাশি আবার জেগে উঠেছে। এর সঙ্গে যোগ হয়েছে পিঠের জ্বালাযন্ত্রণা।
গত ৮ ফেব্র“য়ারি থেকে শুরু হওয়া ওই অবস্থার আরো অবনতি ঘটলে গতকাল সোমবার দুপুর আড়াইটার দিকে এ অবস্থায় দ্রুত তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. নাসির উদ্দিন মঙ্গলবার সকালে জানান তাকে করোনারীকেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। তারামন বিবি অ্যাসোসিয়েট প্রফেসর ডা. এম এ বারীর তত্ত্বাবধানে আছেন।
তারামন বিবির মেয়ে মোছাঃ মাজেদা খাতুন জানান, ময়মনসিংহ মেডিকেলে রাখার পর কিছুটা উন্নতি ঘটেছে। এর আগে স্পষ্ট করে কথা বলতে পারতো না। চিকিৎসকদের চিকিৎসা দেয়ার পর তিনি কথা বলতে পারছেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কথা হয় তারামন বিবির সঙ্গে। এসময় তিনি মোঃ মেরাজ উদ্দিন বাপ্পি‘কে বলেন, শরীরের যে অবস্থা। শ্বাস নিতে অনেক কষ্ঠ হয়। যখন কাশি ওঠে মনে হয় দুনিয়াত আর নাই আমি। উঠে দাঁড়াতে পারলেও হাঁটতে পারি না। খুবই কষ্ট হচ্ছে আমার।

DSC03328
কর্তব্যরত চিকিৎসক আশীষ কুমার রায় জানান, তারামন বিবির অবস্থা আগের চেয়ে ভালো। একজন মুক্তিযোদ্ধা হিসেবে প্রাপ্য সম্মান ও সেবা তাঁকে দেওয়া হচ্ছে। তার জন্য তিন সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের সদস্যরা তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা বক্ষ্যব্যধি হাসপাতালে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছেন।

DSC03340
এর আগে তারামন বিবি পুরো জানুয়ারি মাস রংপুর সিএমএইচ (সেনা ক্যান্টমেন্ট হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। গত ৩১ জানুয়ারি রংপুর থেকে নিজের বাড়িতে ফেরেন। বাড়িতে এক সাপ্তাহ কিছুটা সুস্থ থাকলেও হঠাৎ করে তার অসুস্থতা বৃদ্ধি পায়। গত সোমবার দুপুর আড়াইটার দিকে এ অবস্থায় দ্রুত তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

ব্রেকিং নিউজঃ