| |

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু ময়মনসিংহ বিভাগের সকল শিক্ষার্থীদের জন্য সহযোগীতা ক্যাম্প

আপডেটঃ ১১:১১ অপরাহ্ণ | নভেম্বর ০১, ২০১৯

Ad

মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহঃ ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ায় আগামী ৪/৫/৬ই নভেম্বর অনুষ্ঠিতব্য ২০১৯-২০ইং শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ময়মনসিংহ বিভাগ থেকে আগত সকল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধার্থে একটি সহযোগীতা ক্যাম্প খোলা হয়েছে।

ময়মনসিংহ বিভাগীয় ছাত্র কল্যাণ পরিষদ এর সর্বাত্মক সহযোগিতা এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সার্বিক পৃষ্ঠপোষকতায় এ সহযোগীতা ক্যাম্প খোলা হয়েছে।

সকল নতুন ভর্তিচ্ছু ভাই ও বোনদের যেকোনো প্রয়োজনে নিম্নপ্রদত্ত মোবাইল নাম্বারসমূহে ও নিদৃষ্ট ক্যাম্পে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

“উদ্দীপ্ত মনের উল্লাসে রয়েছ, তুমি রক্ত প্রবাহে ময়মনসিংহ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বাংলাদেশের অন্যতম বিদ্যাপীঠ ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার সবুজ চত্বরে ময়মনসিংহের ২০১৯-২০ইং সেশনের মেধাবী ভর্তি পরীক্ষার্থীদের সবাইকে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

ময়মনসিংহ বিভাগীয় ছাত্র কল্যাণ পরিষদ এর সর্বাত্মক এই সহযোগীতা ক্যাম্পে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটুর সার্বিক পৃষ্ঠপোষকতা ও ময়মনসিংহ বিভাগীয় ছাত্র কল্যাণ পরিষদ এর সভাপতি এ বি এম রিজউয়ান ও সাধারন সম্পাদক কে. এম ওয়াজিউল্লাহ্ এ সহযোগীতা ক্যাম্পের পক্ষ থেকে সু-স্বাগতম জানিয়েছেন।

ইসলামী বিশ্ববিদ্যালয় স্বাধীনতার পর বাংলাদেশে প্রতিষ্ঠিত প্রথম সরকারি বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় পর্যায়ে এটিই দেশের সর্বোচ্চ ইসলামী বিদ্যাপীঠ। বাংলাদেশের সংবিধানের সাথে সামঞ্জস্য রেখে এই বিশ্ববিদ্যালয়ে সকল ধর্মের ও বর্ণের দেশী ও বিদেশী ছাত্র-শিক্ষকের সমন্বয়ে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি, ব্যবসা প্রশাসন, সামাজিক বিজ্ঞান এবং মানবিক ও কলা অনুষদীয় বিষয়ের পাশাপাশি দেশে শুধুমাত্র এই বিশ্ববিদ্যালয়টিতেই ধর্মতত্ব ও ইসলামী আইনের উপর স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। শুরুর দিকে বিশ্ববিদ্যালয়টি আর্থিকভাবে ইসলামী সম্মেলন সংস্থার সাহায্য পরিচালিত হয়ে আসলেও বর্তমানে এটি বাংলাদেশ সরকারের অর্থায়নে পরিচালিত হচ্ছে। ইসলামী শিক্ষার উন্নতি সাধনের লক্ষ্যে ১৯৭৯ সালের ২২ নভেম্বর খুলনা বিভাগের কুষ্টিয়া জেলায় প্রতিষ্ঠানটি গঠন করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় ১৯৮৬ সালের ২৮ জুন তাদের একাডেমিক কার্যক্রম শুরু করেন। বর্তমানে ৮ টি অনুষদের অধীনে ৩৪ টি বিভাগের চালু আছে।

ব্রেকিং নিউজঃ