| |

জেএসসি পরীক্ষার মাধ্যমে ময়মনসিংহ শিক্ষাবোর্ডের যাত্রা শুরু

আপডেটঃ ৭:০৫ অপরাহ্ণ | নভেম্বর ০২, ২০১৯

Ad

মো. মেরাজ উদ্দিন বাপ্পী, ময়মনসিংহঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ময়মনসিংহ শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার দুই বছরের মধ্যে এই প্রথম ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীন থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার (২ নভেম্বর) জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার মাধ্যমে পরিপূর্ণভাবে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের যাত্রা শুরু হলো।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে এবং শিক্ষা ক্ষেত্রে সরকারের বিকেন্দ্রীকরণ নীতি বাস্তবায়নে ও দেশের অষ্টম বিভাগের মানুষের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভাগের চারটি জেলা নিয়ে ২০১৭ সালের ২৮ আগষ্ট ময়মনসিংহ শিক্ষা বোর্ড গঠনের প্রজ্ঞাপন জারি করেন। দেশের সাধারন শিক্ষা বোর্ডের মধ্যে নবম এবং সকল শিক্ষা বোর্ডের মধ্যে ১১তম শিক্ষা বোর্ড হিসেবে এই শিক্ষা বোর্ড পরিচিত লাভ করেছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে ১২৫টি কেন্দ্রে ১হাজার ৪৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১লক্ষ ৬৩ হাজার ৬৫৩জন জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশ গ্রহন করবে। এতে মোট ১ হাজার ৪শত ৯০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী রয়েছে। এ বোর্ডের অধীনে পরীক্ষা কেন্দ্র রয়েছে ময়মনসিংহে-৪৮, নেত্রকোনায় ২৬, জামালপুরে ৪১ ও শেরপুরে ১০টি ।

শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.গাজী হাসান কামাল সকল শিক্ষার্থীদের সু-স্বাগতম জানিয়ে বলেন, শুধু এইটুকুই প্রত্যাশা কাঙ্ক্ষিত সাফল্যে আমাদের শিক্ষা বোর্ডের মুখ উজ্জ্বল করবে শিক্ষার্থীরা। আগামী বছর ২০২০ সালে এই বোর্ডের অধীনে এসএসসি ও এইচ এসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

ব্রেকিং নিউজঃ