| |

ময়মনসিংহ জেলা প্রশাসকের সাথে প্রকাশক ও সম্পাদকদের মতবিনিময়

আপডেটঃ ৭:৩৪ অপরাহ্ণ | নভেম্বর ০৪, ২০১৯

Ad

স্টাফ রিপোর্টারঃ গতকাল ৪ নভেম্বর সকাল ১১টায় ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে ময়মনসিংহ জেলা থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও ত্রৈমাসিক পত্রিকাসমূহের প্রকাশক ও সম্পাদকদের সহিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহের জেলা প্রশাসক উনার সূচনা বক্তব্যে সংবাদ পত্রের ব্যবস্থাপনা, খবর প্রকাশ ও সংবাদ পত্রের সাথে প্রশাসনের সম্পর্ক সম্পর্কিত বিভিন্ন বিষয়ে কথা বলেন।

তিনি শ্রমিক ও কর্মচারীদের সহায়ক পরিবেশ সৃষ্টি, বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন, সম্মানিত ব্যাক্তিবর্গ ও প্রশাসনের কর্মকর্তা কর্মচারীদের হেয় প্রতিপন্ন করে সংবাদ প্রকাশ করার পূর্বে অনুসন্ধান পূর্বক সত্য সংবাদ পরিবেশন, সাংবাদিক কল্যাণ সমিতিকে আরও কার্যকর করণের জন্য সবাইকে সম্মেলিতভাবে কাজ করা, হলুদ সাংবাদিকতা না করণ, সরকার ও ময়মনসিংহ জেলার উন্নয়ন কর্মকান্ড সম্পর্কিত খবর জনসম্মুক্ষে প্রকাশ করা সংবাদ পত্রের প্রেস সমূহে শিশু শ্রমিকদের কাজে ব্যবহার না করা, সমাজের অনিয়মের বিরুদ্ধে জেলা প্রশাসনকে সাংবাদিকদের সহযোগিতা কামনা,

শ্রদ্ধার জায়গাগুলির মর্যাদা রক্ষা করা উদাহরনসরূপ শহীদ মিনার ও স্মৃতি সৌধের মত স্থাপনা সমূহ, মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন সমাজের সর্বস্তরে তুলে ধরা, সাংবাদিক ও সংবাদপত্রের সাথে সংশ্লিষ্টদের প্রশিক্ষনের ব্যবস্থাকরন, সর্বশেষ একজন পেশাজীবি, চাকুরিজীবি, সাংবাদিক,

জনপ্রতিনিধি, পত্রিকার সম্পাদকদের সাথে পারস্পরিক সম্পর্কিত বিষয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক বক্তব্য রাখেন। সূচনা বক্তব্য সমাপ্তির পর তিনি সম্পাদক ও সাংবাদিকদের কাছ থেকে বিভিন্ন সমস্যা সম্পর্কে অবহিত হন। এসময় দৈনিক আজকের বাংলাদেশের সম্পাদক এড. আব্দুর রাজ্জাক, দৈনিক শ্বাশত বাংলার কার্যনির্বাহী সম্পাদক প্রদীপ ভৌমিক, দৈনিক জাহানের সম্পাদক রেবেকা ইয়াসমিন, আবুল হাশেম,

দৈনিক আজকের খবরের সম্পাদক মোশাররফ হোসেন, দৈনিক স্বদেশ সংবাদের সম্পাদক জগদীশ সরকার, দৈনিক আজকের ময়মনসিংহের সম্পাদক শামসুল আলম খান, দৈনিক সবুজের ভারপ্রাপ্ত সম্পাদক আফসার উদ্দিন, দৈনিক মাটি ও মানুষের কার্যনির্বাহি সম্পাদক আশিক চৌধুরী, সাপ্তাহিক নবকলতান পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আরিফ সিদ্দিকি সুমন ও সাপ্তাহিক আবির পত্রিকার সম্পাদক বক্তব্য রাখেন।

সাংবাদিকরা তাদের পত্রিকা প্রকাশের ক্ষেত্রে বিভিন্ন সমস্যা সমূহ সম্বন্ধে আলোকপাত করেন। তার মধ্যে ময়মনসিংহ জেলা প্রেসক্লাবের সদস্যপদ প্রাপ্তি সহজকরণ, ময়মনসিংহ থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক পত্রিকাসমূহে বিজ্ঞাপন প্রদান, সংবাদ প্রকাশের ক্ষেত্রে প্রতিবন্ধকতা অপসারন সহ বিভিণœ সমস্যা তুলে ধরেন। ময়মনসিংহের জেলা প্রশাসক সাংবাদিক ও সম্পাদকদের বক্তব্য ধৈর্য্য সহকারে শুনেন এবং যুক্তিসংগত দাবী গুলির প্রতি একাত্ততা ঘোষনা করে সমাধানকল্পে চেষ্ঠা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

এলক্ষে তিনি ময়মনসিংহ জেলার এ.ডি.এমকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করেন। যাদের সাথে পরামর্শক্রমে তিনি সমস্যা গুলি সমাধানের চেষ্ঠা করবেন বলে সম্পাদকদের আশ্বস্থ করেন। সর্বশেষ সবাইকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে মতবিনিময় সভার সমাপ্তি ঘোষণা করেন।

ব্রেকিং নিউজঃ