| |

ময়মনসিংহে প্রতিটি মসজিদে মাদক,সন্ত্রাস, জঙ্গিবাদের বিরুদ্ধে মানুষকে সচেতন করতে ইমামদের প্রতি অতিঃ ডিআইজির আহবান

আপডেটঃ ৩:২৪ অপরাহ্ণ | নভেম্বর ০৬, ২০১৯

Ad

ময়মনসিংহ বিভাগের ক্বারীগনের স্তর উন্নয়ন(কিরাত শুনানী) উপলক্ষে কারী সোসাইটির উদ্যোগে
বিভাগীয় ক্বারী সমাবেশ অনুষ্ঠিত হয়। ৫ই নভেম্বর মঙ্গলবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন ময়মনসিংহের মিলনায়তেন দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট ও লতিফিয়া ক্বারী সোসাইটি আয়োজিত কারী সমাবেশে
প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন-রঈসুল কুবরা ওয়াল মুহাদ্দীছিন শামসুল উলামা আল্লামা ফুলতলী (রহঃ) সাহেবের দৌহিত্র, হাইকোর্ট মসজিদের খতিব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আহমদ হাসান চৌধুরী শাহান।

প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন-অতিরিকক্ত বিভাগী কমিশনার এ এইচ এম লোকমান। তিনি তার বক্তব্যে-সন্তানদের সুশিক্ষার পাশাপাশি মেধাবী জাতি হিসাবে গড়তে অভিভাবকদের প্রতি আহবান জানান।

সমাবেশে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আলহাজ্ব ড.আক্কাছ উদ্দিন ভুঞা উদ্বোধনী বক্তব্যে
বলেন-আল কোরআন হচ্ছে বিশ্ব মানবতার মুক্তির সনদ। মানুষের পরিপূর্ণ জীবন বিধান রয়েছে পবিত্র কোরআনে। মানুষের জীবন পরিচালনার সাথে কোরআনের সম্পৃক্ততা রয়েছে । সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক দূর্নীতির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি সকল ইমামদের কে জুম্মার দিনে প্রতিটি মসজিদে খুৎবার পূর্বে কোরআন হাদীসের আলোকে সন্ত্রাস,জঙ্গিবাদ,মাদক ও দুর্নীতির বিরুদ্ধে আলোচনা করার আহবান জানান। তিনি মনে করেন- তাহলেই মানুষ দূর্নীতি প্রতিরোধে সাহসী এবং সচেতন হবেন। জঙ্গীবাদ,সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে ইমামগন বয়ান করলে যুব সমাজ মাদকের করাল গ্রাস থেকে বেড়িয়ে আসবে এবং এর মরণ থাবা থেকে রক্ষা পাবে ও মানুষের মঙ্গল হবে।

দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্ট ও লতিফিয়া ক্বারী সোসাইটি ময়মনসিংহ বিভাগের সভাপতি সৈয়দ তোফায়েল উদ্দিনের (সৈয়দ তপন) সভাপতিত্বে ও সাধারণ সসম্পাদক মাওলানা মিজানুর রহমানের সঞ্চালনায় ক্বারী সমাবেশে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন- প্রাথমিক শিক্ষার বিভাগীয় উপপরিচালক আলহাজ্ব আনোয়ার হোসেন ও ইসলামী ফাউন্ডেশনের বিভাগীয় পরিচালক আলহাজ্ব মোজাহারুল মান্নান ধর্মীয় বিষয় নিয়ে বিশদ আলোচনা করেন। ক্বারী সমাবেশে বিভাগের ময়মনসিংহ,জামালপুর,শেরপুর ও নেত্রকোনা জেলাসহ দেশের বিভিন্ন স্থান থেকে শতাধিক ক্বারী অংশ গ্রহন করেন।

ব্রেকিং নিউজঃ