| |

দৈনিক ডেইলি স্টার-এর সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ময়মনসিংহে তিন মামলা

আপডেটঃ 8:58 pm | February 17, 2016

Ad

মোঃ মেরাজ উদ্দিন বাপ্পি : ইংরেজি দৈনিক ডেইলি স্টার-এর সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ময়মনসিংহের আদালতে মানহানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে ময়মনসিংহে পৃথক তিনটি মামলা হয়েছে।
বুধবার দুপুরে এ তিনটি মামলা করেন ময়মনসিংহ জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগ সদস্য অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন।
আদালত সূত্র জানাযায়, বুধবার দুপুর ১২টার দিকে অপরাধমূলক ষড়যন্ত্র ও মানহানির অভিযোগে ৪নং আমলি আদালতে মামলাটি দায়ের করেন ময়মনসিংহ জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন আহমেদ।
মামলায় উল্লেখ করা হয়েছে, জরুরি অবস্থার সময় বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মাহফুজ আনামের পত্রিকায় মিথ্যা ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশিত হয়। এরই পরিপ্রেক্ষিতে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা হওয়ায় তিনি ১১ মাস কারাবরণ করেন। বিচারক রফিকুল বারী মামলাটি আমলে নিয়ে গৌরীপুর থানার ওসিকে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার নিদের্শ দেন।
একই সময়ে সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রাষ্ট্রদ্রোহের অভিযোগে মাহফুজ আনামের বিরুদ্ধে আরো দু’টি মামলা দায়েরের আবেদন করেন জেলা আওয়ামী লীগ সদস্য অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান খোকন।
এ মামলায় উল্লেখ করা হয়, ওয়ান ইলেভেনের সময় মাহফুজ আনাম বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কথা বলতে গিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলেছেন। তিনি রাষ্ট্রকে অস্থিতিশীল করারও ষড়যন্ত্র করেছিলেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহসান হাবীব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মামলাটির অভিযোগের বিষয়ে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।
বিচারক আহসান হাবীব স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে মামলাটির অভিযোগের বিষয়ে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য ময়মনসিংহ কোতোয়ালি থানার ওসিকে নির্দেশ দেন।
গত ৩ ফেব্রুয়ারি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে মাহফুজ আনাম সেই ভুল সংবাদের বিষয়টি স্বীকার করেন। এরই পরিপ্রেক্ষিতে মামলাটি দায়ের করা হয়।

ব্রেকিং নিউজঃ