| |

রাতে আসছে পেঁয়াজের প্রথম চালান

আপডেটঃ ৯:৩০ পূর্বাহ্ণ | নভেম্বর ২০, ২০১৯

Ad

মিসর থেকে আমদানি করা পেঁয়াজবাহী কার্গো বিমান আজ রাতে ঢাকায় পৌঁছবে। একটি যাত্রীবাহী বিমানে করে আসবে পেঁয়াজের এই চালান। আর আগামীকাল থেকে প্রতিদিন পেঁয়াজভর্তি একটি করে কার্গো বিমান ঢাকায় পৌঁছাবে। জরুরি ভিত্তিতে আমদানি করা এসব পেঁয়াজ বিক্রি করা হবে রাষ্ট্রায়ত্ত সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ-টিসিবির মাধ্যমে।

বাণিজ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সূত্রে জানা গেছে, মিসর থেকে এস আলম গ্রুপের আমদানি করা পেঁয়াজ নিয়ে সৌদি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ঢাকার পথে রয়েছে। এই উড়োজাহাজটি আজ রাত একটা নাগাদ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে।

অন্যদিকে একই গ্রুপের আমদানি করা পেঁয়াজ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় বিসমিল্লাহ এয়ারলাইন্সের কার্গো বিমান (বিএইচএ ৫৪১৯) কায়রো থেকে সরাসরি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। অন্যদিকে শুক্রবার রাত ১টায় কায়রো থেকে পেঁয়াজ নিয়ে সৌদি এয়ারলাইন্সের আরেকটি কার্গো বিমান ঢাকায় অবতরণ করবে।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্র মতে, প্রতিদিন একটি করে পেঁয়াজবাহী কার্গো বিমান সরাসরি মিসরের কায়রো থেকে ঢাকায় আসবে। বিমানবন্দর থেকে অগ্রাধিকার ভিত্তিতে এসব পেঁয়াজ ছাড়করণের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইতোমধ্যে বিমানবন্দরের কার্গো হ্যান্ডেলিং, সিভিল এভিয়েশন এবং কাস্টমস কর্তৃপক্ষকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সূত্রটি জানায়, পণ্যবাহী উড়োজাহাজের শিডিউল পেতে দেরি হওয়ায় দ্রুত সংকট মেটাতে পেঁয়াজের প্রথম চালানটি যাত্রীবাহী উড়োজাহাজে করে আনা হচ্ছে। তবে পরের চালানগুলো কার্গো বিমানে করেই আসবে।

আমদানিকারক প্রতিষ্ঠান এস আলম গ্রুপের উর্ধতন এক কর্মকর্তার সঙ্গে কথা বলে জানা গেছে, তাদের আমদানি করা পেঁয়াজ সরকারি সংস্থা টিসিবিকে হস্তান্তর করা হবে। পরে টিসিবির ব্যবস্থাপনায় বাজারজাত করে ক্রেতার হাতে পৌঁছবে।

ব্রেকিং নিউজঃ