| |

ব্রেকিং নিউজ: সেই এমপি বুবলীকে এবার আওয়ামী লীগ থেকে বহিষ্কার

আপডেটঃ 9:56 pm | November 22, 2019

Ad

জালিয়াতির আশ্রয় নিয়ে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পরীক্ষায় অংশ নিয়ে দলের সুনাম ক্ষুণ্ণ করায় নরসিংদীর সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) সন্ধ্যায় নরসিংদীর মনোহরদী উপজেলার গোতাশিয়ায় শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাগানবাড়িতে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুসারে নরসিংদীর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক পদ থেকেও বুবলীকে অপসারণ করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজরুল ইসলাম হীরুর সভাপতিত্বে বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দীলিপ, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূঁইয়া মোহন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক প্রমুখ।

আটজনকে ভাড়া করে নরসিংদীর সরকার দলীয় সংরক্ষিত নারী আসনের সদস্য তামান্না নুসরাত বুবলীর বিএ পরীক্ষা দেয়ার ঘটনায় বাংলাদেশসহ বিশ্ব মিডিয়ায় ঝড় তুলেছে বিশ্ব মিডিয়ায়। বাংলাদেশের বহুল আলোচিত বিষয়টি ফলাও করে প্রচার করেছে আন্তর্জাতিক গণমাধ্যমও।

এএফপির খবরে বলা হয়েছে,বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার জন্য তার মত দেখতে লোক ভাড়া করেছেন বাংলাদেশি এমপি। ভাড়ায় আট নারীকে দিয়ে প্রক্সি দেয়ার ঘটনায় সোমবার এমপি বুবলীকে বহিষ্কার করা হয়েছে বলেও তাদের প্রতিবেদনে বলা হয়।প্রতিবেদনে বলা হয় বুবলীর হয়ে অন্তত ১৩টি পরীক্ষায় এমন প্রতারণা করা হয়।

রাশিয়া ভিত্তিক আরটি অনলাইন তাদের ফেসবুক পেইজে প্রতারণার মাধ্যমে এমপি বুবলীর পরীক্ষায় অংশ নেয়া আটজনের ছবি সম্বলিত একটি গ্রাফিক্স ইমেজ প্রকাশ করেছে।সেই ছবি অনেকে শেয়ার দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

সম্প্রতি এমপি তামান্না নুসরাত বুবলীর পরীক্ষায় জালিয়াতির অভিযোগ এনে সংবাদ প্রকাশ করে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল।চ্যানেলটির সাংবাদিকদের সরেজমিনে করা প্রতিবেদনে এমন প্রতারণার খবর প্রকাশ পায়।পরে তামান্না নুসরাত বুবলী এমপিকে স্থায়ী বহিষ্কার করে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়।

বুবলী সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর সাবেক পৌর মেয়র লোকমান হোসেনের স্ত্রী।২০১১ সালের ১ নভেম্বর পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন।

একাদশ জাতীয় নির্বাচনের আগে জমা দেয়া হলফনামা অনুযায়ী মহিলা সংরক্ষিত সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন। তবে বিএ পাস করার জন্য তিনি অনিয়মের আশ্রয় নিচ্ছেন। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিচ্ছেন প্রক্সি প্রার্থীরা। এ পর্যন্ত আটজন ছাত্রী এমপির হয়ে পরীক্ষা দিয়েছেন।

বাউবির বিএ কোর্স এ পর্যন্ত চারটি সেমিস্টার ও ১৩টি পরীক্ষা অনুষ্ঠিত হলেও তিনি একটিতেও অংশগ্রহণ করেননি।

বেসরকারি টেলিভিশনের সাংবাদিকের সরেজমিন প্রতিবেদনে দেখা গেছে, পরীক্ষার হলে সংসদ সদস্যের রোল নাম্বারের সিটে এক তরুণী বসা। সেই পরীক্ষার্থীকে সাংবাদিকরা তার পরিচয় জানতে চাইলে তিনি দাবি করেন, আমিই সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী। তার আইডি কার্ডটি দেখতে চাইলে ওই পরীক্ষার্থী বলেন, আইডি আনতে ভুলে গেছি।

ব্রেকিং নিউজঃ