| |

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে এস,এস,সি ও এইচ,এস,সিতে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

আপডেটঃ 9:59 pm | November 22, 2019

Ad

ষ্টাফ রিপোর্টারঃ গনতন্ত্র ও উন্নয়নের মানসকন্যা বিশ্ব সেরা পপ্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে শিক্ষিত জাতি উপহার দেওয়ার লক্ষে বর্তমান প্রজন্মকে শিক্ষার প্রতি আগ্রহী করে তুলতে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের বাৎসরিক উদ্যোগে এস,এস,সি ও এইচ,এস,সি পরীক্ষায় জিপিএ-প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা এবারো ২২ নভেম্বর শুক্র বার ময়মনসিংহ টাউন হল মাঠে ব্যাপক ঝাক-জমক ও উৎসব মোখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারও ২০১৯ সালের এস.এস.সি ও এইচ.এস.সিতে প্রায় দেড় হাজার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়।

ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, এমপি বলেন- দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে বর্তমান প্রজন্মদের মেধাবী জাতি হিসাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন-মেধাবীরাই হবেন আগামীদিনে সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ার কারিগর। তাই কৃতি শিক্ষার্থীদের কোনো ভাবেই পেছনে তাকানোর সুযোগ নেই। মেধাবী হতে হলে লেখাপড়ার পপ্রতি মনোযোগী হওয়ায় প্রতিটি ছাত্র-ছাত্রীর দায়িত্ব। তাদের লেখাপড়ায় মনোযোগী হওয়ার জন্য আগ্রহী করতে উক্ত উদ্যোগ নেওয়ায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও সকল কর্মচারীদের ধন্যবাদ জানান তিনি।

মেয়র ইকরামুল হক টিটু বলেন, ময়মনসিংহবাসীকে সুশিক্ষিত করার জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে বিভিন্ন কৌশল অবলম্বন করা হচ্ছে। আমি যতদিন বেঁচে থাকবো ততদিন শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাব। তিনি বর্তমান প্রজন্মদের কে মাদক,জঙ্গি,এবং সন্ত্রাসের পথে পা না দেওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মনিরা সুলতানা মনি এমপি, সরকারী আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নারায়ন চন্দ্র ভৌমিক, মুমিনুন্নেসা সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক চিত্ত রঞ্জন চক্রবর্তী, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন, শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ এ.কে এম. আবদুর রফিক, বিদ্যাময়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিক নাছিমা আক্তার, ময়মনসিংহ জিলা স্কুলের প্রধান শিক্ষিক মোহছিনা খাতুন, কাউন্সিলর তাজুল আলম ও শফিকুল ইসলাম শফিক প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তি বর্গসহ অভিভাকরাও উপস্থিত ছিলেন।

ব্রেকিং নিউজঃ