| |

“রাষ্ট্রীয় পদক” পেলেন ত্রিশাল ফায়ার সার্ভিসের ফায়ারম্যান মনিরুজ্জামান

আপডেটঃ 12:42 pm | November 23, 2019

Ad

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স একটি সেবাধর্মী প্রতিষ্ঠান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনস্থ উক্ত বাহিনীর কর্মীরা দিন-রাত ২৪ ঘণ্টা নিরলস ভাবে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। অগ্নিকাণ্ড সহ সকল দুর্যোগ-দুর্ঘটনা সবার আগে সবার পাশে থেকে মানুষের কল্যাণে কাজ করছে ফায়ার সার্ভিস কর্মীরা। নিজের জীবনের ঝুঁকি নিয়ে তারা দুর্যোগপূর্ণ মানুষের পাশে থেকে সাহায্য সহযোগিতা করে থাকে।

সে স্বীকৃতি স্বরূপ সাহসিকতা ও ঝুঁকিপূর্ণ কাজের জন্য ময়মনসিংহের ত্রিশাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এর ফায়ারম্যান মোঃ মনিরুজ্জামানকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক ২০১৮ প্রদান করা হয়। গত ১২ নভেম্বর ফায়ার সার্ভিস অধিদপ্তরে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে স্বরাষ্ট্র সচিব মোহাম্মদ শহীদুজ্জামান পদক বেইস পরিয়ে দেন।

ফায়ারম্যান মোঃ মনিরুজ্জামান এর বাড়ি জেলার নান্দাইল উপজেলার হাটশিরা গ্রামে । তার পিতার নাম মরহুম আব্দুস সোবহান মন্ডল।

ফায়ারম্যান মোঃ মনিরুজ্জামান ত্রিশাল প্রতিদিনকে বলেন, নিজেকে ভাগ্যবান মনে করি যে আমি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একজন সদস্য, এখানে প্রচুর সুযোগ রয়েছে বিপদগ্রস্ত ও অসহায় মানুষের পাশে থেকে তাদের সহযোগিতা করা। অন্যের দুঃখ কষ্ট সাহায্য সহযোগিতা করতে পারলে মনে এক ধরনের প্রশান্তি আসে। তাছাড়া আমার উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে আমি কৃতজ্ঞ আমাকে ২০১৮ সালের পদকের জন্য মনোনীত করার কারণে।

ব্রেকিং নিউজঃ